সর্বশেষ

  ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে অস্থায়ী নিষেধাজ্ঞা   সিলেট চেম্বারের নতুন সভাপতি শোয়েব, সহ সভাপতি চন্দন ও তাহমিন   মৌলভীবাজারের মেয়ে পিংকি বাংলাদেশ বিমানের ক্যাপ্টেন   হবিগঞ্জে একযোগে ১৪৩ শহীদ মিনার উদ্বোধন   এবার অভিযান সিলেটের ক্লাবপাড়ায়   নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘেরাও   ক্যাসিনোর পাশাপাশি স্পা সেন্টারেও পুলিশের অভিযান   লন্ডনে বাড়ছে ঘরহীনের সংখ্যা, ডাস্টবিন থেকে খাবার কুড়িয়ে খাচ্ছে মানুষ   আগারগাঁও পাসপোর্ট অফিসে দুদকের অভিযান   বিয়ানীবাজারে নবাগত ইউএনও হিসেবে যোগদান করলেন মৌসুমী মাহবুব   মৌলভীবাজারে ১০১৪ মণ্ডপে হবে শারদীয় দুর্গাপূজা   জাতীয় মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান নাছিমা বেগম   মোহামেডান–ভিক্টোরিয়াসহ চার ক্লাবে ক্যাসিনো আছে জানত না পুলিশ   রুবেল মুর্মুকে আহ্বায়ক করে জয়পুর – মাদারপুর (আদিবাসী সাঁওতাল পল্লীতে ) ছাত্র ইউনিয়নের কমিটি   মইনুদ্দিন জালালের প্রথম মৃত্যুবার্ষিকী পালনে কমিটি গঠন

প্রবাস

ফ্রান্সে বিয়ানীবাজার উপজেলা সমাজ কল্যাণ সমিতির বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠিত।

প্রকাশিত : ২০১৯-০৭-০৪ ১৪:০৭:৪৩

রিপোর্ট : দিবালোক ডেস্ক


ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটিতে অত্যন্ত জনপ্রিয় প্রাচীনতম সামাজিক সংগঠন বিয়ানীবাজার উপজেলা সমাজ কল্যাণ সমিতি ফ্রান্সের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। প্যারিসের পান্তা হলে ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত ২০১৮ ও ২০১৯ সালের কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠান বাংলাদেশীদের মিলনমেলায় পরিণত হয়।

সংগঠনের সফল ১১ বছর উদযাপনের পাশাপাশি বিগতদিনের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড এবং আগামীদিনের পরিকল্পনা তুলে ধরেন অনুষ্ঠানে বক্তারা। এসময় তারা কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দকে শুভেচ্ছা দেয়ার পাশাপাশি ঐক্যবদ্ধভাবে সংগঠনকে এগিয়ে নেয়ার প্রত্যয় জানান।

সংগঠনের সভাপতি সোহেল আহমদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জামাল উদ্দিন ও সহসাধারণ সম্পাদক মুকিত আহমদ এর যৌথ পরিচালনায় এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা প্রবীন মুরব্বী সুনাম উদ্দিন খালিক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্যস্হ বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি’র সাবেক সাধারণ সম্পাদক,সাপ্তাহিক নবদ্বীপ ও পূর্ব সিলেট নিউজ২৪,কম এর সম্পাদক মন্ডলীর সভাপতি এম মাসুদ আহমদ, সুনামগঞ্জ জেলা সমিতির সভাপতি নুরুল আবেদীন ,ফ্রান্স আওয়ামী লীগ এর উপদেষ্টা সালেহ আহমদ চৌধুরী।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্টান বাস্তবায়ন কমিটির আহ্ববায়ক সাবেক ছাত্রনেতা জবরুল ইসলাম লিটন,এসময় আরো বক্তব্য রাখেন সহসভাপতি বাবর হোসেন , মনোন উদ্দিন ,সম্মানিত সদস্য হেলাল আলী বুরহান ,সুমন আহমদ , , কোষাধক্ষ সায়েক আহমদ ,সাংগঠনিক কলিম উদ্দিন ,সহসাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেইন, সহসমাজকল্যান সম্পাদক সাঈদ উদ্দিন ,সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আব্দুল খালেক ,সহযোগাযোগ সম্পাদক শাহ শামুল আহমদ ,সহআন্তর্জাতিক সম্পাদক সাহেদ আহম, ইমরান আহমদ, সহমহিলা সম্পাদক নাদিয়া চৌধুরী।

এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা আব্দুর রাজ্জাক , আবু বক্কর সহ বিভিন্ন সংগঠনের নেতারা .অনুষ্ঠানের শুরুতে কোরান তেলাওয়াত করেন ইমরান আহমদ।এসময় সংগঠনের সকল সদস্যদেরকে পরিচয় করিয়ে দেন সাবেক সভাপতি বুরহান উদ্দিন হেলাল।অনুষ্ঠানে সংগঠনের সকল সদস্য সিদ্ধান্ত নেন বিয়ানীবাজার এলাকার প্রবাসীদের অধিকার আদায়ে ও এলাকার দুস্থ মানুষের কল্যানে এ সংগঠন শক্তিশালী ভূমিকা রাখবে। প্রবাসী বাংলাদেশিদের মরদেহ দেশে প্রেরণ এবং যেকোন প্রবাসীদের যেকোন সমস্যায় এ সংগঠন ছায়া হিসাবে কাজ করবে।

ব্রিটেনের বাংলাদেশী কমিউনিটিতে বিয়ানীবাজারের কৃতিসন্তান হিসাবে ভূমিকা রাখায় এম মাসুদ আহমদ ও আনোয়ারুল ইসলাম অভি কে সম্মাননা স্মারক প্রদান করা হয় ।অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক সম্পাদক মিজানুর রহমানের প্রাণবন্ত উপস্থাপনায় লন্ডনের জনপ্রিয় দুই শিল্পী নুরজাহান , বাংলাদেশী কুমারসানু ও প্যারিসের সুমা দাস গান পরিবেশন করেন।সংগঠনকে শক্তিশালী করতে এবং অনুষ্ঠান বাস্তবায়নে বিশেষ ভূমিকা রাখায় সংগঠনের সহসভাপতি মনন উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিনকে ক্রেষ্ঠ প্রদান করা হয় .

দীর্ঘদিন পর বিয়ানীবাজার উপজেলা সমাজ কল্যাণ সমিতির এ সাংস্কৃতিক অনুষ্ঠান ফ্রান্সের বাংলাদেশিদের প্রাণের উৎসবে পরিণত হয় , আনন্দে মেতে উঠুন প্রবাসীরা ,তারা প্রত্যাশা করেন ঐক্যবদ্ধভাবে এবং সম্মিলিত প্রচেষ্ঠার মাধ্যমে এ সংগঠন বৃহৎ পরিসরে এগিয়ে যাবে।

শেয়ার করুন

Print Friendly and PDF


মতামত দিন

Developed By -  IT Lab Solutions Ltd. Helpline - +88 018 4248 5222