সর্বশেষ

  কবি হেলাল হাফিজ হাসপাতালে   সিলিং ফ্যানের দাম এক লাখ টাকা!   শুনতে কি পাও কৃষকের কান্না   আজ রক্তে ভেজা ২০ মে : মহান চা-শ্রমিক দিবস   একটি অন্য রকম প্রতিবাদ   হুয়াওয়ের শীর্ষে পৌঁছানোর স্বপ্ন গুড়িয়ে দিলো গুগল?   মৃত্যুদণ্ড থেকে রেহাই ছয় ছাত্রলীগ নেতাকর্মী; হতাশ বিশ্বজিতের পরিবার   বুধবার থেকে পাটকল শ্রমিকদের ৬ ঘণ্টা সড়ক-রেলপথ অবরোধ   সাগরে যাবে বিয়ানীবাজারের দুই শতাধিক তরুণ   র‍্যাবের অভিযানে বিয়ানীবাজার দু'জন গ্রেফতার   ছাত্রলীগের কমিটি নিয়ে কেন এই রক্তারক্তি   ৯৫ ভাগ জাতীয় আয় চলে যাচ্ছে ৫ ভাগ মানুষের হাতে   যুক্তরাষ্ট্রের চেয়েও খরচ বেশি বাংলাদেশের শিক্ষায়   হাজী আব্দুস সাত্তার শপিং কমপ্লেক্স মালিকপক্ষে'র ইফতার সামগ্রী বিতরণ   অনন্ত হত্যার বিচার বিশেষ ট্রাইব্যুনালে করার দাবি

বিয়ানীবাজার

বিয়ানীবাজারে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

প্রকাশিত : ২০১৮-১০-১৭ ১৫:১২:০৩

রিপোর্ট : নিজস্ব প্রতিবেদক


বিয়ানীবাজারে দুই দিনব্যাপী ‘সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ শীর্ষক কর্মশালা সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (১৬ অক্টোবর) বিকেল ৪টায় সমাপনী সেশনে অংশগ্রহণকারী সাংবাদিকদের সনদপত্র প্রদানের মধ্য দিয়ে এ কর্মশালার সমাপ্তি ঘোষণা করা হয়।

বিয়ানীবাজার প্রেসক্লাব, বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশন ও বিয়ানীবাজার রিপোর্টার্স ইউনিটি’র যৌথ উদ্যোগে এবং বিয়ানীবাজার পৌরসভার সার্বিক সহযোগিতায় এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র মোঃ আব্দুস শুকুর। বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা ও লেখক আব্দুল মালীক ফারুক, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও প্রাক্তন শিক্ষক আব্দুর রহিম, কোষাধ্যক্ষ হিরণ রোহী দাস, সিনিয়র সাংবাদিক আব্দুল ওয়াদুদ, এম. হাসানুল হক উজ্জ্বল, প্রেসক্লাবের সহ সভাপতি সজীব ভট্টাচার্য।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ আব্দুস শুকুর বলেন- ‘দেশ, সমাজ এবং সভ্যতার সামগ্রিক উন্নয়নে সাংবাদিকদের গুরুত্ব অপরিসীম। জনস্বার্থ রক্ষার্থে গণমাধ্যমকর্মীরা নানা প্রতিকূলতা এবং প্রতিবন্ধকতার মধ্য দিয়ে নিজেকে বিলিয়ে দেয়ার চেষ্টা করছেন।’ তিনি বলেন- ‘সংবাদপত্র সমাজের দর্পন। ৫২’র ভাষা আন্দোলন , ৭১’র মহান মুক্তিযুদ্ধসহ বাঙালির সকল আন্দোলন-সংগ্রামে সংবাদপত্র অগ্রণী ভূমিকা পালন করেছে। তিনি সাংবাদিকদের সৎ এবং বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহবান জানান।’

বিয়ানীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিলাদ মোঃ জয়নুল ইসলাম’র সঞ্চালনায় এবং সভাপতি আতাউর রহমান’র সভাপতিত্বে কর্মশালার সমাপণী অধিবেশনে স্বাগত বক্তব্য রাখেন বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আহমেদ ফয়সাল।

দুই দিনব্যাপী এ কর্মশালার সমাপনী দিনে প্রথম পর্বে প্রশিক্ষণ দেন দৈনিক সিলেটের ডাক’র সাবেক স্টাফ রিপোর্টার রাজু ওয়াহিদ। দ্বিতীয় পর্বে প্রশিক্ষণ দেন দৈনিক যুগান্তর পত্রিকার স্টাফ রিপোর্টার সংগ্রাম সিংহ ও এসএটিভি’র সিলেট ব্যুরো চীফ আব্দুল আলিম শাহ। এসময় তারা সাংবাদিকতার মৌলিক বিষয়সমূহ, সংবাদ লেখার কলাকৌশল, সাংবাদিকতার নীতি-নৈতিকতা ও মান এবং টিভি রিপোর্টিংয়ের উপর গুরুত্ব আলোকপাত করেন।

পরে কর্মশালায় অংশ নেয়া সাংবাদিকদের মধ্যে সনদপত্র, ব্যাগ ও আব্দুল ওয়াদুদ সম্পাদিত ‘নাট্যচর্চায় বিয়ানীবাজার’ গ্রন্থ বিতরণ করেন সমাপনী অধিবেশনে উপস্থিত অতিথিবৃন্দ। এছাড়া আয়োজক সংগঠনের পক্ষ থেকে সমাপনী অনুষ্ঠানে বিয়ানীবাজার পৌরসভার মেয়র মোঃ আব্দুস শুকুর, প্রশিক্ষক সংগ্রাম সিংহ ও আব্দুল আলিম শাহকে সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়।

প্রসঙ্গগত, গত সোমবার (১৫ অক্টোবর) থেকে দুই দিনব্যাপী এই কর্মশালাটি শুরু হয়। কর্মশালার প্রথম দিনের বিভিন্ন সেশনে প্রশিক্ষক হিসেবে উপস্থিত  ছিলেন সাংবাদিক আহমেদ ফয়সাল, মিলাদ মোঃ জয়নুল ইসলাম ও আব্দুল ওয়াদুদ। এছাড়া পুরো কর্মশালাটির সম্বন্বয়ক হিসেবে ছিলেন বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাবুল আহমদ। এতে বিভিন্ন জাতীয় দৈনিক, ইলেকট্রনিক্স মিডিয়া ও অনলাইন পত্রিকায় কর্মরত বিয়ানীবাজার উপজেলার ১৯জন সংবাদকর্মী অংশগ্রহণ করেন।

শেয়ার করুন

Print Friendly and PDF


মতামত দিন

Developed By -  IT Lab Solutions Ltd. Helpline - +88 018 4248 5222