সর্বশেষ

  নেত্রকোনা-৪ আসনে বাম জোটের প্রচারণায় হামলা, প্রার্থীসহ আহত ৪   ওয়ানডেতে অভিষিক্ত হচ্ছে সিলেট স্টেডিয়াম   আজ শহীদ বুদ্ধিজীবী দিবস   কুড়ারবাজার ইউপি সদস্য মাছুম গ্রেফতার   ২৪-২৬ ডিসেম্বরের মধ্যে সেনাবাহিনী নামবে   কলচার্জ, কলড্রপ ও বিরক্তিকর মেসেজের বৈধতা চ্যালেঞ্জ করে রিট   আস্থা ভোটে টিকে গেলেন থেরেসা মে   জামায়াত বাদ, সিলেট-৬ আসনে বিএনপির প্রার্থী ফয়সল চৌধুরী   বিয়ানীবাজার পলাতক আসামী শিবির নেতা রাজ্জাক গ্রেফতার   বিয়ানীবাজার পৌর আ.লীগের সহ সভাপতি যুক্তরাষ্ট্র প্রবাসী খছরুল হক মঙ্গলবার দেশে আসছেন   বিয়ানীবাজার মুড়িয়া ইউনিয়ন চেয়ারম্যান খয়ের গ্রেফতার   বিয়ানীবাজারে ডাকাতিঃ নগদ দুই লক্ষ টাকাসহ ১০ ভরি স্বর্ণালঙ্কার লুট   বিএড কোর্সে ভর্তির অনলাইন আবেদন শুরু ১৭ ডিসেম্বর   হাঁসের ডিম থেকে বাচ্চা ফোটানোর অভিনব ‘তুষ-হারিকেন’ পদ্ধতি   অস্ট্রেলিয়ান ওপেনে ফিরছেন সেরেনা উইলিয়ামস, রাফায়েল নাদাল

বিয়ানীবাজার

বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আবারো সিলেট বিভাগের সেরা হাসপাতাল নির্বাচিত

প্রকাশিত : ২০১৮-১০-৩০ ১১:৪৯:৩৫

রিপোর্ট : নিজস্ব প্রতিবেদক



বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ২০১৭ সালে প্রসূতি সেবায় আবারো সিলেট বিভাগের মধ্যে সেরা নির্বাচিত হয়ছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমকর্তা ডা: মোয়াজ্জেম হোসেন আলী খান চৌধুরী-  স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিমের কাছ থেকে শ্রেষ্ঠত্বের পুরস্কার গ্রহণ করেন।

বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রসূতি বিভাগে এই নিয়ে ৯বার বিভাগ সেরা হয়েছে। মূলত ২০০১ সালের পর থেকে হাসপাতালের মান বৃদ্ধি পায়। প্রসূতি বিভাগে রোগীদের প্রয়োজনীয় সেবা প্রদান এবং হাসপাতালে অস্ত্র পচার করে শিশু জন্ম দেয়ার ক্ষেত্রে সিলেট বিভাগের সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেকে ছাড়িয়ে গেছে। এ স্বীকৃতি স্বরূপ ২০০৭ সালে প্রথমবারের মতো এ বিভাগে সিলেট সেরা হয় বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

২০১৭ সালে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাভাবিকভাবে (নরমাল ডেলিভারি) ২ হাজার ৩০৫জন শিশুর জন্ম হয়। এছাড়া অস্ত্রপচার (সিজার) এর মাধ্যমে ১৭৯জন শিশু জন্ম লাভ করে।

সিলেট বিভাগের মধ্যে সেরা হাসপাতাল নির্বাচিত হওয়ায় গাইনি বিভাগ থেকে শুরু করে হাসপাতালের কর্মরত চিকিৎসক হাসপাতােলের সকলেই উল্লসিত। তারা উচ্ছ্বাস প্রকাশের পাশাপাশি একে অন্যকে মিষ্টিমুখ করছেন সবাই।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমকর্তা ডা: মোয়াজ্জেম হোসেন আলী খান চৌধুরী বলেন- যে কোন স্বীকৃতি আনন্দের। তবে সরকারি একটি প্রতিষ্ঠান থেকে দিনের পর দিন বিরামহীনভাবে সেবা দেয়ার পর যদি এভাবে টানা স্বীকৃতি আসে সেক্ষেত্রে আনন্দ বহুগুণ বেড়ে যায়। আমরা আদামের সাধ্যমতো চেষ্টা করছি হাসপাতালকে আরও এগিয়ে নেয়ার। এ ক্ষেত্রে বিয়ানীবাজারের সকল শ্রেণিপেশার মানুষের সহযোগিতা কামনা করছি।

শেয়ার করুন

Print Friendly and PDF


মতামত দিন

Developed By -  IT Lab Solutions Ltd. Helpline - +88 018 4248 5222