সর্বশেষ

  প্রতিটি স্কুলে অভিযোগ বক্স রাখার নির্দেশ হাইকোর্টের   ছাত্রলীগ নেতা বললেন, ‘সাংবাদিক পেলেই গুলি করে মারব’   কৃষক নয়, নেতারাই দিচ্ছেন ধান-চাল   বিয়ানীবাজারে ছাত্র ইউনিয়নের কাউন্সিল সম্পন্ন।। সভাপতি আবীর সম্পাদক সুজন   এইচএসসিতে বিয়ানীবাজারে পাশের হার ও ফলাফল   এইচএসসিতে বিয়ানীবাজারে পাশের হার ও ফলাফল   আনু মুহাম্মদের পরিবারের সদস্যদের গুমের হুমকি   ধর্ষণের বিচার ১৮০ দিনের মধ্যেই শেষ করার নির্দেশ   ইংল্যান্ড জিতেছে, নিউজিল্যান্ড তো হেরে গেল ভাগ্যের কাছে   বিয়ানীবাজারে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে সাংবাদিকদের নিন্দা ও উদ্বেগ   বিশ্ব ক্রিকেটে নতুন চ্যাম্পিয়ন ইংল্যান্ড   বিয়ানীবাজার সাংবাদিককে ডেকে নিয়ে জিম্মি রেস্টুরেস্টের মালিকের হামলা   স্পর্শ সোস্যাল মিডিয়া’র উপদেষ্টা ও গভর্নিংবডির কমিটি গঠন এবং বিদায়ী সংবর্ধনা   পানি বিপদসীমার ৫০ সেন্টিমিটার ওপরে, তিস্তা ব্যারাজের সব গেট খোলা   পানি বিপদসীমার ৫০ সেন্টিমিটার ওপরে, তিস্তা ব্যারাজের সব গেট খোলা

বিয়ানীবাজার

বিয়ানীবাজারে তথ্য আপা প্রকল্পের উঠন বৈঠক অনুষ্ঠিত

প্রকাশিত : ২০১৯-০৬-১৮ ১৭:২৭:৪৩

রিপোর্ট : নিজস্ব প্রতিবেদক



ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়নে দেশব্যাপি ‘তথ্য আপা’ প্রকল্পের কার্যক্রম চলছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে জাতীয় মহিলা সংস্থা কর্তৃক বাস্তবায়িত এ প্রকল্পের কার্যক্রম ইতোমধ্যে সিলেটের বিয়ানীবাজার উপজেলায় শুরু হয়েছে। 

কার্যক্রমের অংশ হিসেবে সোমবার সকাল ১১ টায় বিয়ানীবাজার পৌরশহরের দাসগ্রামস্থ ক্ষমা বৈদ্যের বাড়িতে এক উঠান বৈঠকের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে প্রধান অতিথি ছিলেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র মোঃ আব্দৃুস শুকুর।

বিশেষ অতিথি ছিলেন,  বিয়ানীবাজার উপজেলার বাংলাদেশ আনসার ভিডিপি’র কর্মকর্তা ফাতেমা বেগম, উপজেলা তথ্য কেন্দ্রের তথ্যসেবা কর্মকর্তা মোছাঃ শিউলি বেগম। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা তথ্য কেন্দ্রের তথ্য আপা ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ। উঠান বৈঠকে পৌরসভাধীন ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের ৫০ জন উদ্যোগী মনোভাবপন্ন বিভিন্ন শ্রেণির মহিলারা উপস্থিত ছিলেন। 

পৌর মেয়র আব্দুস শুকুর বলেন, নারীর ক্ষমতায়নকে ত্বরান্বিত করার মাধ্যমে নারী জাগরনে তথ্য আপা প্রকল্প এ সরকারের একটি যুগান্তকারি এবং প্রশংসনীয় উদ্যোগ। তিনি বলেন, দেশের সামগ্রিক উন্নয়নে তথ্য সেবা একটি অপরিহার্য অংশ। তাই এ প্রকল্পের মাধ্যমে সবার অংশগ্রহন বাড়াতে হবে।

সভাপতির বক্তব্যে কাজী আরিফুর রহমান বলেন, বাংলাদেশের অর্ধেক জনগোষ্ঠী মহিলাদের আধুনিক প্রযুক্তির সাথে পরিচয় করিয়ে, প্রযুক্তিকে তাদের বিভিন্ন সমস্যা সমাধানের হাতিয়াররূপে ব্যবহার করে তাদের জীবনমান আরো সহজ, সুন্দর এবং উন্নত করাই এ প্রকল্পের অন্যতম প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য।

স্বাগত বক্তব্যে উপজেলা তথ্য কেন্দ্রের তথ্য সেবা কর্মকর্তা মোছাঃ শিউলি বেগম বলেন, উপজেলা তথ্য কেন্দ্র থেকে কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, জেন্ডার, আইসিটি, আইন, ব্যবসাসহ বিভিন্ন বিষয়ক  তথ্য জানতে পারবেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিয়ানীবাজার উপজেলা তথ্য কেন্দ্রের তথ্যসেবা সহকারি ওয়াহিদা পারভীন।

শেয়ার করুন

Print Friendly and PDF


মতামত দিন

Developed By -  IT Lab Solutions Ltd. Helpline - +88 018 4248 5222