আজ শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯ ইং

বিয়ানীবাজার

নিউজ ডেস্ক

০৪ জুলাই, ২০১৯ ২২:৪২

যুব সমাজই পারে সাম্প্রদায়িকতার বিষবাষ্পকে উখড়ে দিতে

—ইসকন রথযাত্রায় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান

বিয়ানীবাজারে খাসা অনি পণ্ডিতপাড়ায় আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘের উদ্যোগে চমৎকার আয়োজনের মাধ্যমে শ্রী শ্রী জগন্নাথ-বলদেব-সুভদ্রা দেবীর রথযাত্রা উদযাপিত হয়েছে। বিকেল চারটায় রথযাত্রার উদ্বোধন করেন  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা বিভাগের মাননীয় মন্ত্রী এম এ মান্নান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমান। সুসজ্জিত রথে শ্রী শ্রী জগন্নাথ-বলদেব-সুভদ্রা দেবীর দারুব্রহ্ম বিগ্রহত্রয়কে চড়িয়ে হরিনাম কীর্তন সহযোগে ইসকন মন্দির থেকে সুপাতলার বাসুদেব বাড়ী পর্যন্ত টেনে নিয়ে রথ ঘুরিয়ে আবার মন্দিরে ফিরিয়ে নিয়ে আসা হয়। তবে রাস্তায় অনুচ্চ তোরণ থাকার জন্য রথ টানার ক্ষেত্রে ভক্তদেরকে নান বিপত্তির সম্মুখীন হতে হয়।

 



শ্রীবাস ঠাকুরের স্মৃতি বিজড়িত মন্দির কক্ষ পরিদর্শনকালে তিনি পৌর মেয়র ও ইউএনর কাছে  মন্দিরটি অবকাঠামোগতভাবে অনুন্নত কেন তার কৈফিয়ত চান। তিনি এ বিষয়ে তাদের কিছু নির্দেশও  প্রদান করেন। অবিলম্বে এই মন্দিরকে কেন্দ্র করে জনবান্ধব প্রকল্প নিয়ে তার কাছে আবেদন  পাঠানোর কথাও বলেন।  আধুনিক ও উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে তরুণ প্রজন্মকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন সব বাঙালির আসল ঠিকানা বাংলাদেশ, তাই এখানে সাম্প্রদায়িকতার স্থান নেই। সমাজ থেকে এই ব্যাধি সারাতে হলে তরুণদের বিকল্প নেই বলে তিনি জানান।  

 মন্দিরের অধ্যক্ষ সিদ্ধগৌর দাস ব্রহ্মচারী মন্ত্রী মহোদয়কে ক্রেস্ট ও মানপত্র প্রদান করেন। তিনি পৌর মেয়র ও ইউএনওর প্রশংসা করে মন্দিরের বিভিন্ন সমস্যা সমাধানে তাদের সযোগিতার কথা উল্লেখ করেন। এই তীর্থক্ষেত্রে এমন পুণ্যতিথিতে পরিকল্পনা মন্ত্রীর শুভাগমনকে তিনি বাংলাদেশ সরকারের অসাম্প্রদায়িক নীতির অনন্য নজির হিসেবে উল্লেখ করেন।      

 

 



শেয়ার করূন

আপনার মতামত