আজ সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯ ইং

বিয়ানীবাজার

নিজস্ব প্রতিবেদক

১৫ জুলাই, ২০১৯ ০০:৩৬


সর্বশেষ আপডেট :
১৫ জুলাই, ২০১৯ ০০:৩৭

বিয়ানীবাজার সাংবাদিককে ডেকে নিয়ে জিম্মি রেস্টুরেস্টের মালিকের হামলা

জিম্মি রেস্টুরেন্টের মালিক জসিম উদ্দিন



গত ১১ জুলাই বিয়ানীবাজার উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ নিয়ে প্রতিবেদন করায় রবিবার কলেজ রোডের জিম্মি রেস্টুরেন্টের মালিক জসিম উদ্দিন ডেকে নিয়ে সহযোগীদের সহায়তায় মারধর করেন।

বিয়ানীবাজার নিউজ২৪ এর স্টাফ রিপোর্টার এবং দৈনিক একাত্তরের প্রতিনিধি সাংবাদিক শহীদুল ইসলাম সাজুকে মোবাইলে কল দিয়ে ডেকে নেন জিম্মি রেস্টুরেন্টের মালিক জসিম উদ্দিন। তার রেস্টুরেন্টের বাইরে তাজ উদ্দিনসহ আরও কয়েকজন সাজুকে ধরে  চেয়ারে বসিয়ে দেয়। এসময় জসিম একটি লাঠি দিয়ে তাকে পিঠিয়ে আহত করে।

আহত অবস্থায় সাজুকে স্থানীয় কয়েকজন ব্যবসায়ীরা উদ্ধার করেন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে চিকিৎসা দেয়া হয়েছে। সাংবাদিক শহীদুল ইসলাম সাজু বলেন, মোবাইলে আমাকে ডেকে নেন জসিম উদ্দিন। রেস্টুরেন্টের বাইরে তিনি আমাকে একটি চেয়ারে বসিয়ে নিউজ কেন করলাম জানতে চেয়ে কোন কিছু বোঝার আগেই মারধর শুরু করেন। এক পর্যায়ে চেয়ারের পেছন দিকে তাজ উদ্দিনসহ  আরো কয়েকজন আমাকে ধরে রাখে এবং জসিম উদ্দিন একটি লাঠি দিয়ে মারতে থাকেন। জসিম উদ্দিন হামলা করার পূর্বে ভ্রাম্যমান আদালত পরিচালনার দায়িত্বে থাকা এসিল্যান্ড জাছমিন বেগম এবং বিয়ানীবাজার নিউজ২৪ সম্পাদক আহমেদ ফয়সালকেও গালাগালি করেন।

এ ঘটনায় বিয়ানীবাজার সাংবাদিক কমিউনিটির দায়িত্বশীলরা ক্ষোভ ও উস্মা প্রকাশ করেন এবং অভিযুক্ত জসিমসহ অন্যদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতারের দাবি জানান।

এ দিকে ঘটনার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের কর্মকর্তারা আইনি ব্যবস্থা নিতে থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন। উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে বিয়ানীবাজার থানার (ওসি তদন্ত) জাহিদুল হক ঘটনাস্থলে গিয়ে তদন্ত করেছেন। অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত সময়ের মধ্যেব্যবস্থা নেয়া হবে।

এদিকে সাংবাদিকদের ডেকে নিয়ে মারধরের ঘটনায় তীব্র ক্ষোভ ও উস্মা প্রকাশ করেন প্রেসক্লাব সভাপতি আতাউর রহমান, সহসভাপতি সজীব ভট্টাচার্য, সাধারণ সম্পাদক মিলাদ জয়নুল, বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আহমেদ ফয়সাল, সহসভাপতি হাসান শাহয়িার ও মুকিত মোহাম্মদ, সাধারণ সম্পাদক শাবুল আহমেদ, বিয়ানীবাজার রিপোর্টার্স ইউনিটিরি সভাপতি ছাদেক আজাদ, সহ সভাপতি ফয়জুল হক শিমুল, সাধারণ সম্পাদক শাবুল আহমেদ, সিনিয়র সাংবাদিক আব্দুল ওয়াদুদ ও রাজু ওয়াহিদ,  সাপ্তাহিক সম্ভাবনার সম্পাদক মাছুম আহমেদ, যুগান্তর প্রতিনিধি সুয়াইবুর রহমান স্বপন, কালেরকণ্ঠের প্রতিনিধি সিপার আহমদ পলাশ, শ্যামল সিলেট প্রতিনিধি সুফিয়ান আহমদ, জালালাবাদ প্রতিনিধি তোফায়েল আহমদ, বিজয় কণ্ঠের প্রতিনিধি  জসিম উদ্দিন, সবুজ সিলেট ও নয়াদিগন্ত প্রতিদিধি আবু তাহের রাজু, যায়যায়দিন প্রতিনিধি তাজবীর আহমদ ছাইম প্রমুখ।



শেয়ার করূন

আপনার মতামত