সর্বশেষ

  জগন্নাথপুরে শিক্ষার্থীদের বৃত্তি দিল সোনার বাংলা সমাজ কল্যাণ সংস্থা   আশারআলো ফাউন্ডশনের শিক্ষা উপকরণ বিতরণ   জুড়ীতে আদালতের নির্দেশে মৃত্যুর ১৮দিন পর ধনমিয়ার লাশ উত্তোলন   ক্যাসিনো থেকে মাসে ১০ লাখ টাকা নিতেন মেনন   ভারতের সঙ্গে চুক্তি বাতিল, আবরার সহ সকল হত্যাকাণ্ডের বিচারের দাবিতে প্রগতিশীল সংগঠনসমূহের বিক্ষোভ সমাবে   বিয়ানীবাজারে নিসচা'র সড়ক দূর্ঘটনা রোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভা ও অভিষেক অনুষ্ঠিত   ৫ দফা দাবীতে বিয়ানীবাজারে ফারিয়া'র মানববন্ধন   লক্ষীপুরে ছাত্রলীগে পদ পেতে লিখিত পরীক্ষা, ডোপ টেস্ট   ভারী অস্ত্রসহ ভাইরাল ছাত্রলীগ কর্মী   ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৫০, আটক ৩   কুষ্টিয়ায় চাঁদাবাজি মামলায় ছাত্রলীগ আহ্বায়ক গ্রেফতার   বালিশকাণ্ডের দায় মন্ত্রণালয়ও এড়াতে পারে না: আইইবি সভাপতি   ঢাবির ‘ক’ ও ‘চ’ ইউনিটের ফল রোববার   শ্রীমঙ্গলে চাঁদাবাজি করতে গিয়ে চার ভুয়া সাংবাদিক আটক   মানসিকভাবে দুর্বল তরুণরাই জঙ্গিবাদে ঝুঁকছে : মনিরুল

বিয়ানীবাজার

মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন বিয়ানীবাজারের রোটারিয়ান আলাল উদ্দিন।

প্রকাশিত : ২০১৯-১০-০৯ ০২:২৭:১৯

রিপোর্ট : দিবালোক ডেস্ক

ব্যবসা-বানিজ্য, সাংগঠনিক দক্ষতা ও সমাজসেবায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড-২০১৯ পেয়েছেন বিয়ানীবাজারের মুরাদগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি ও রোটারি ক্লাব অব বিয়ানীবাজারের টিআরএফ ফাউন্ডেশন চেয়ার রোটারিয়ান আলাল উদ্দিন। শনিবার (৫ অক্টোবর) বিকাল ৫ টায় সাউথ এশিয়া সোস্যাল কালচারাল ফোরাম তাকে এই সম্মাননায় ভূষিত করে।

এ উপলক্ষে ঢাকার সেগুনবাগিচা কেন্দ্রীয় কচি-কাঁচার মেলার কনফারেন্স হলে অনুষ্ঠানে প্রধান অতিথি সুপ্রিম কোর্টের বিচারপতি সিকদার মকবুল হক তার হাতে এ সম্মাননা প্রদান করেন।
বিচারপতি সৈয়দ আবু কাওসার মো. দবিরের সভাপতিত্বে এবং সাউথ এশিয়া সোস্যাল কালচারাল ফোরামের মহাসচিব এম এইচ আরমান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি সিকদার মকবুল হক। প্রধান অালোচক হিসেবে উপস্থিত ছিলেন বিএলডিপি’র চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী এম নাজিম উদ্দিন অাল অাজাদ। সাউথ এশিয়া সোস্যাল কালচারাল ফোরামের সভাপতি শাহ অালম চুনু। বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এমজেএফ। ব্যারিস্টার জাকির অাহমদ।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ নির্বাচন কমিশনের সাবেক ভারপ্রাপ্ত সচিব ডঃ মোহাম্মদ জকরিয়া, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, আন্তর্জাতিক অপরাধ তদন্ত সংস্থা’র উপ-পুলিশ কমিশনার কবি নুরুল ইসলাম বিপিএম।অনুষ্ঠানে অংশগ্রহণ করেন দেশের বিভিন্ন জেলার শিক্ষাবিদ, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের গুনীজনরা।উল্লেখ্য, রোটারিয়ান আলাল উদ্দিন সমাজে পিছিয়ে পড়া মানুষের কল্যাণে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন। তিনি স্ব-উদ্যোগে গৃহহীন অসহায় পরিবারকে বসতঘর তৈরি করার মধ্য দিয়ে সমাজের অসহায়দের পাশে দাড়িয়েছেন। নিজ এলাকার দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান দারুসসুন্না মুরাদগঞ্জ টাইটেল মাদ্রাসার ইসলামী শিক্ষার প্রসারে ব্যাপকভাবে ভূমিকা পালন করছেন। তিনি অস্বচ্ছল পরিবারের কয়েকজন মেধাবী শিক্ষার্থীদের পড়ালেখার খরচ দিয়ে তাদের পাশে দাড়াচ্ছেন। এছাড়া তিনি বিভিন্ন স্কুলে শিক্ষার্থীদের জন্য বিশুদ্ধ খাবার পানির সরবরাহে ওয়াটার পিউরিফিকেশন ফিল্টার মেশিন স্থাপন, সমাজে হতদরিদ্র পরিবারের মহিলাদের সাবলম্বি করে তুলতে সেলাই মেশিন বিতরণ, জনস্বার্থে সড়কের পাশে রোটারি ক্লাবের মাধ্যমে জনসচেতনতামূলক সাইনবোর্ড স্থাপনসহ বিভিন্ন ধরনের সমাজসেবামূলক কাজ করে যাচ্ছেন।

এছাড়া তিনি কক্সবাজার কুতুপালং রোহিঙ্গা শরনার্থীদের মধ্যে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণের মাধ্যমে বিশেষ অবদান রাখেন। তিনি স্কুল-মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালানা পর্ষদের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংঘটনের সাথে জড়িত থেকে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

শেয়ার করুন

Print Friendly and PDF


মতামত দিন

Developed By -  IT Lab Solutions Ltd. Helpline - +88 018 4248 5222