সর্বশেষ

  ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে অস্থায়ী নিষেধাজ্ঞা   সিলেট চেম্বারের নতুন সভাপতি শোয়েব, সহ সভাপতি চন্দন ও তাহমিন   মৌলভীবাজারের মেয়ে পিংকি বাংলাদেশ বিমানের ক্যাপ্টেন   হবিগঞ্জে একযোগে ১৪৩ শহীদ মিনার উদ্বোধন   এবার অভিযান সিলেটের ক্লাবপাড়ায়   নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘেরাও   ক্যাসিনোর পাশাপাশি স্পা সেন্টারেও পুলিশের অভিযান   লন্ডনে বাড়ছে ঘরহীনের সংখ্যা, ডাস্টবিন থেকে খাবার কুড়িয়ে খাচ্ছে মানুষ   আগারগাঁও পাসপোর্ট অফিসে দুদকের অভিযান   বিয়ানীবাজারে নবাগত ইউএনও হিসেবে যোগদান করলেন মৌসুমী মাহবুব   মৌলভীবাজারে ১০১৪ মণ্ডপে হবে শারদীয় দুর্গাপূজা   জাতীয় মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান নাছিমা বেগম   মোহামেডান–ভিক্টোরিয়াসহ চার ক্লাবে ক্যাসিনো আছে জানত না পুলিশ   রুবেল মুর্মুকে আহ্বায়ক করে জয়পুর – মাদারপুর (আদিবাসী সাঁওতাল পল্লীতে ) ছাত্র ইউনিয়নের কমিটি   মইনুদ্দিন জালালের প্রথম মৃত্যুবার্ষিকী পালনে কমিটি গঠন

বিচিত্র খবর

অদ্ভূত টাকার গাছের দেখা মিলল স্কটল্যান্ডে!

প্রকাশিত : ২০১৭-০৮-২০ ১৮:৫৭:০৫

রিপোর্ট : দিবালোক ডেস্কঃ


টাকার গাছ! শিরোনাম দেখে অবাক হওয়ার কিছু নেই। কারণ যেখানে এই টাকার গাছের কথা বলা হচ্ছে সেখানে গাছটিকে কেউ বলেন যে ভূতের বাস।


কারোর দাবি, দেবতা থাকতেন ওই গাছে! স্কটল্যান্ডের টাকার গাছ সম্পর্কে এমনই ধারণা লোক-মুখে শোনা যায়। আর এর ফলেই ১৭০০ বছরের পুরোনো এই গাছ আজ অন্যতম পর্যটন কেন্দ্র।


স্কটল্যান্ডের পিক জেলার জঙ্গলের এই গাছ দেশ বিদেশের পর্যটকদের আকর্ষণের অন্যতম কেন্দ্র। বহু পর্যটকই এখানে এসে কয়েন লাগিয়ে যান। বছরের পর বছর এমনই চলে আসছে। এর ফলেই এই গাছে কোনও ফল নয়, শুধু কয়েন দেখা যায়।


বিদেশি পর্যটকরাও কয়েন লাগিয়ে যান। তাই এই গাছে বিভিন্ন দেশের কয়েন দেখা যায়। অনেকেই গাছটিতে পূজো করেন। স্থানীয়রাও এই গাছটিকে পবিত্র মনে করেন। কথায় বলে টাকা কি গাছে ফলে? না ফললেও তার দেখা কিন্তু মেলে। প্রমাণ স্কটল্যান্ডের এই টাকার গাছ।

শেয়ার করুন

Print Friendly and PDF


মতামত দিন

Developed By -  IT Lab Solutions Ltd. Helpline - +88 018 4248 5222