সর্বশেষ

  কবি হেলাল হাফিজ হাসপাতালে   সিলিং ফ্যানের দাম এক লাখ টাকা!   শুনতে কি পাও কৃষকের কান্না   আজ রক্তে ভেজা ২০ মে : মহান চা-শ্রমিক দিবস   একটি অন্য রকম প্রতিবাদ   হুয়াওয়ের শীর্ষে পৌঁছানোর স্বপ্ন গুড়িয়ে দিলো গুগল?   মৃত্যুদণ্ড থেকে রেহাই ছয় ছাত্রলীগ নেতাকর্মী; হতাশ বিশ্বজিতের পরিবার   বুধবার থেকে পাটকল শ্রমিকদের ৬ ঘণ্টা সড়ক-রেলপথ অবরোধ   সাগরে যাবে বিয়ানীবাজারের দুই শতাধিক তরুণ   র‍্যাবের অভিযানে বিয়ানীবাজার দু'জন গ্রেফতার   ছাত্রলীগের কমিটি নিয়ে কেন এই রক্তারক্তি   ৯৫ ভাগ জাতীয় আয় চলে যাচ্ছে ৫ ভাগ মানুষের হাতে   যুক্তরাষ্ট্রের চেয়েও খরচ বেশি বাংলাদেশের শিক্ষায়   হাজী আব্দুস সাত্তার শপিং কমপ্লেক্স মালিকপক্ষে'র ইফতার সামগ্রী বিতরণ   অনন্ত হত্যার বিচার বিশেষ ট্রাইব্যুনালে করার দাবি

শিক্ষা

জয়ী হয়েও ভোটের ফল প্রত্যাখ্যান তানহার

প্রকাশিত : ২০১৯-০৩-১৩ ১২:২১:৪৯

রিপোর্ট : দিবালোক ডেস্ক


ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হল সংসদ নির্বাচনে জয়ী হয়েছেন লামইয়া তানজিন তানহা। নির্বাচিত হওয়ার পরও ডাকসু নির্বাচনের সার্বিক ফল বাতিল চেয়েছেন তিনি।

ইংরেজি বিভাগের এই শিক্ষার্থী সুফিয়া কামাল হলে সদস্য পদে প্রগতিশীল ছাত্র ঐক্যের প্যানেল থেকে ৮৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তবে সামগ্রিকভাবে ডাকসু নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ফল প্রত্যাখ্যান করেছেন এই নেত্রী। 

জানতে চাইলেন তানহা বলেন, ‘আমার বাবা যখন বিশ্ববিদ্যালয়ে পড়তেন তখন সর্বশেষ ডাকসু নির্বাচন হয়েছিল। সেটাও তিন দশক আগে। ক্যাম্পাসে সুস্থ রাজনীতির চর্চা ও গণতন্ত্র ফিরিয়ে আনতে এবারের নির্বাচন অংশ নিয়েছিলাম।  কিন্তু পুরো নির্বাচনেই ব্যাপক কারচুপির ঘটনা ঘটেছে। নির্বাচন কোনোভাবেই সুষ্ঠু হয়নি। আমি জয়ী হলেও ডাকসু নির্বাচনের ফল বাতিল করে পুনরায় ভোটের দাবি জানাচ্ছি।’

তিনি বলেন, ‘নির্বাচন যদি সামগ্রিকভাবে অবাধ ও সুষ্ঠু হতো এবং আমি যদি ১০টি ভোট না-ও পেতাম তবুও নিজেকে জয়ী মনে করতাম।’ এমন প্রহসনের নির্বাচন তিনি মানেন না বলেও দাবি করেন। অবিলম্বে ভোটের ফল বাতিল করে পুনরায় তফসিল ঘোষণার দাবি জানান তানহা।

শেয়ার করুন

Print Friendly and PDF


মতামত দিন

Developed By -  IT Lab Solutions Ltd. Helpline - +88 018 4248 5222