সর্বশেষ

  জগন্নাথপুরে শিক্ষার্থীদের বৃত্তি দিল সোনার বাংলা সমাজ কল্যাণ সংস্থা   আশারআলো ফাউন্ডশনের শিক্ষা উপকরণ বিতরণ   জুড়ীতে আদালতের নির্দেশে মৃত্যুর ১৮দিন পর ধনমিয়ার লাশ উত্তোলন   ক্যাসিনো থেকে মাসে ১০ লাখ টাকা নিতেন মেনন   ভারতের সঙ্গে চুক্তি বাতিল, আবরার সহ সকল হত্যাকাণ্ডের বিচারের দাবিতে প্রগতিশীল সংগঠনসমূহের বিক্ষোভ সমাবে   বিয়ানীবাজারে নিসচা'র সড়ক দূর্ঘটনা রোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভা ও অভিষেক অনুষ্ঠিত   ৫ দফা দাবীতে বিয়ানীবাজারে ফারিয়া'র মানববন্ধন   লক্ষীপুরে ছাত্রলীগে পদ পেতে লিখিত পরীক্ষা, ডোপ টেস্ট   ভারী অস্ত্রসহ ভাইরাল ছাত্রলীগ কর্মী   ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৫০, আটক ৩   কুষ্টিয়ায় চাঁদাবাজি মামলায় ছাত্রলীগ আহ্বায়ক গ্রেফতার   বালিশকাণ্ডের দায় মন্ত্রণালয়ও এড়াতে পারে না: আইইবি সভাপতি   ঢাবির ‘ক’ ও ‘চ’ ইউনিটের ফল রোববার   শ্রীমঙ্গলে চাঁদাবাজি করতে গিয়ে চার ভুয়া সাংবাদিক আটক   মানসিকভাবে দুর্বল তরুণরাই জঙ্গিবাদে ঝুঁকছে : মনিরুল

শিক্ষা

শাবিতে ‘সিলেট বিভাগীয় আন্তঃস্কুল-কলেজ বিতর্ক প্রতিযোগিতা’ অনুষ্ঠিত

প্রকাশিত : ২০১৯-১০-০১ ১৬:৩৬:০২

রিপোর্ট : দিবালোক ডেস্ক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সিলেট বিভাগীয় স্কুল ও কলেজ বিতর্ক প্রতিযোগিতা ‘সাস্ট ডিভিশনালস ২০১৯’ সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অন্যতম বিতর্ক বিষয়ক সংগঠন ‘সাস্ট স্কুল অব ডিবেট (সাস্ট-এসডি)’ এর উদ্যোগে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে এ প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়। এতে স্কুল পর্যায়ে বডারগার্ড পাবলিক স্কুল অ্যান্ড কলেজ ডিবেটিং ক্লাবকে (ডিবিসি) পরাজিত করে চ্যাম্পিয়ন হয় অগ্রগামী ডিবেটিং ক্লাব (এডিসি)। স্কুল পর্যায়ে ডিবেটার অব দ্য টুর্নামেন্ট হয়েছেন অগ্রগামী ডিবেটিং ক্লাবের নিশাত তাহিয়াত প্রমী। এছাড়া ওপেন চ্যাম্পিয়ন (স্কুল ও কলেজ) পর্যায়ে সিলেট মডেল কলেজকে পরজিত করে চ্যাম্পিয়ন হয়েছে বডারগার্ড পাবলিক স্কুল অ্যান্ড কলেজ ডিবেটিং ক্লাব। ওপেন চ্যাম্পিয়ন (স্কুল ও কলেজ) পর্যায়ে ডিবেটার অব দ্য টুর্নামেন্ট হয়েছেন বডারগার্ড পাবলিক স্কুল অ্যান্ড কলেজ ডিবেটিং ক্লাবের সৈয়দ আহলান জহিদ।পরে প্রতিযোগিতার সমাপনি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোকপ্রশাসন বিভাগের সহকালী অধ্যাপক মাহমুদ হাসান। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গ্রাফিক্স গ্যালারির ইমন তালুকদার, সাবেক সভাপতি কাজী খায়রুন নাহার, সাবেক সাধারণ সম্পাদক মকবুল চৌধুরী অমিত, বর্তমান সভাপতি ত্রিদীপ সেনসহ সাবেক ও বর্তমান সদস্যরা। এসময় আমন্ত্রিত অতিথিরা বিজয়ীদের হাতে পুরস্কার ও ক্রেস্ট তুলে দেন।শনিবার সকাল ৯টায় থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই প্রতিযোগিতা শুরু হয়। সিলেট বিভাগের ১৬টি স্কুল ও কলেজ নিয়ে এশিয়ান পার্লামেন্টারি ফরম্যাটে এই প্রতিযোগিতাটি হয়। ১৬ টি টিম নিয়ে এই টুর্নামেন্টটি মূলত ওপেন ক্যাটাগরিতে অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

Print Friendly and PDF


মতামত দিন

Developed By -  IT Lab Solutions Ltd. Helpline - +88 018 4248 5222