সর্বশেষ

  জগন্নাথপুরে শিক্ষার্থীদের বৃত্তি দিল সোনার বাংলা সমাজ কল্যাণ সংস্থা   আশারআলো ফাউন্ডশনের শিক্ষা উপকরণ বিতরণ   জুড়ীতে আদালতের নির্দেশে মৃত্যুর ১৮দিন পর ধনমিয়ার লাশ উত্তোলন   ক্যাসিনো থেকে মাসে ১০ লাখ টাকা নিতেন মেনন   ভারতের সঙ্গে চুক্তি বাতিল, আবরার সহ সকল হত্যাকাণ্ডের বিচারের দাবিতে প্রগতিশীল সংগঠনসমূহের বিক্ষোভ সমাবে   বিয়ানীবাজারে নিসচা'র সড়ক দূর্ঘটনা রোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভা ও অভিষেক অনুষ্ঠিত   ৫ দফা দাবীতে বিয়ানীবাজারে ফারিয়া'র মানববন্ধন   লক্ষীপুরে ছাত্রলীগে পদ পেতে লিখিত পরীক্ষা, ডোপ টেস্ট   ভারী অস্ত্রসহ ভাইরাল ছাত্রলীগ কর্মী   ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৫০, আটক ৩   কুষ্টিয়ায় চাঁদাবাজি মামলায় ছাত্রলীগ আহ্বায়ক গ্রেফতার   বালিশকাণ্ডের দায় মন্ত্রণালয়ও এড়াতে পারে না: আইইবি সভাপতি   ঢাবির ‘ক’ ও ‘চ’ ইউনিটের ফল রোববার   শ্রীমঙ্গলে চাঁদাবাজি করতে গিয়ে চার ভুয়া সাংবাদিক আটক   মানসিকভাবে দুর্বল তরুণরাই জঙ্গিবাদে ঝুঁকছে : মনিরুল

বিনোদন

পূজা মণ্ডপের গেটে আইয়ুব বাচ্চুর গিটার ও হ্যাট

প্রকাশিত : ২০১৯-১০-০৬ ১৭:৩৩:০৯

রিপোর্ট : দিবালোক ডেস্ক

সঙ্গীত যে ধর্ম, বর্ণ কিংবা গোত্রের গণ্ডিতে সীমাবদ্ধ নয়, তার আরও একটি দৃষ্টান্ত তৈরি হলো। রাজশাহীর একটি পূজা মণ্ডপের গেট তৈরি করা হলো কিংবদন্তি রকস্টার আইয়ুব বাচ্চুর গিটার ও হ্যাটের আদলে। প্রয়াত এই বরেণ্য সঙ্গীতজ্ঞের প্রতি শ্রদ্ধা জানিয়েই নিজেদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবকে সাজিয়ে নিয়েছে সেখানকার হিন্দু সম্প্রদায়।
রাজশাহীর রানীবাজার এলাকার টাইগার সংঘের উদ্যোগে প্রতিবছর সেখানে পূজা মণ্ডপ তৈরি করা হয়। প্রতিবছরই তারা ভিন্ন আঙ্গিকে প্যান্ডেল সাজানোর চেষ্টা করেন। আর এবার সঙ্গীতপ্রিয় মানুষদের যেন চমকে দিলেন আয়োজকরা। কারণ প্যান্ডেলে ঢোকার জন্য যেই গেট, সেটি সাজানো হয়েছে একটি বিশাল গিটার ও হ্যাটের আদলে। যেটা কিনা আইয়ুব বাচ্চুর পরিচয় বহন করে।


জানা গেছে, তৈরিকৃত গিটারটির দৈর্ঘ্য ৫৪ ফিট ও প্রস্থ ১৯ ফিট। অন্যদিকে হ্যাটের হ্যাটের উচ্চতা ১০ ফিট ও চওড়া ২৬ ফিট। এর সঙ্গে আলোকসজ্জাও রয়েছে চারপাশে। যার ফলে সেই প্যান্ডেলের গেটে এসেছে অন্যরকম এক সৌন্দর্য। পুরো গেটটি তৈরি করতে ৫ লাখ টাকা খরচ হয়েছে।


আইয়ুব বাচ্চুর প্রতি সম্মান জানিয়ে এই উদ্যোগ নেয়ার প্রসঙ্গে টাইগার সংঘের সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী বলেন, আমরা প্রতিবছর ভিন্নভাবে প্যান্ডেল সাজানোর চেষ্টা করি। এবারও তার ব্যতিক্রম হয়নি। আইয়ুব বাচ্চু গত বছর আমাদের ছেড়ে চলে গেছেন।



তার প্রতি সম্মান জানিয়েই এবারের পূজার প্যান্ডেল সাজালাম। পূজার প্রথম দিন থেকেই অনেক মানুষ এসে গিটার ও হ্যাটটি দেখছেন। সবাই এটা দেখে উচ্ছ্বাস প্রকাশ করছেন।



এদিকে আইয়ুব বাচ্চুর স্মরণে এমন আয়োজন করায় আনন্দিত তার ভক্তরাও। ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে রানাবাজারের পূজা মণ্ডপের গেটের স্থিরচিত্র। অনেকেই ছবি শেয়ার করে আয়োজকদের প্রশংসা করছেন।





শেয়ার করুন

Print Friendly and PDF


মতামত দিন

Developed By -  IT Lab Solutions Ltd. Helpline - +88 018 4248 5222