আজ সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ ইং

বিজ্ঞান ও প্রযুক্তি

দিবালোক ডেস্কঃ

১৩ অগাস্ট, ২০১৭ ১৭:৩১

সেপ্টেম্বরে আসছে আইফোন ৮?

গুজব-গুঞ্জনের শেষ নেই যেন আইফোন ৮ নিয়ে। কয়েক দিন পরপরই নতুন নতুন তথ্য ফাঁস হচ্ছে। নির্মাতা অ্যাপল কম্পিউটার ইনকরপোরেটেডের পক্ষ থেকে আইফোন ৮ নিয়ে এখন পর্যন্ত কোনো কিছুই পরিষ্কার করা হয়নি। এতে জল আরও ঘোলা হচ্ছে। এমন পরিস্থিতিতে আইফোনপ্রেমীদের মনে শঙ্কাও জাগছে। দীর্ঘদিন ধরে চলে আসা রীতি কি ভাঙা হচ্ছে এবার? কেননা সেপ্টেম্বর মাসের বাকি আর ১৮ দিন। নাকি যথারীতি সেপ্টেম্বরেই উন্মোচন করা হবে আইফোন ৮?


তাইওয়ানভিত্তিক কেজিআই সিকিউরিটিজের বিশ্লেষক মিং-সি কুয়ো জানিয়েছেন, সেপ্টেম্বরেই আইফোন ৮ আসছে। এ ছাড়া আইফোন ৭ এস এবং আইফোন ৭ এস প্লাসও একসঙ্গে বাজারে ছাড়া হবে। কালো, রুপালি, সোনালি আরও কয়েকটি রঙে পাওয়া যাবে এসব ফোন। মিং-সি কুয়ো অ্যাপলের পণ্য নিয়ে নিয়মিত তথ্য জানিয়ে থাকেন।


আইফোনপ্রেমীদের একটি দুঃসংবাদও দিয়েছেন তিনি। আর তা হলো, সেপ্টেম্বরে আইফোন ৮ ছাড়া হলেও প্রতিষ্ঠানটি চলতি প্রান্তিকে, মানে বছরের তৃতীয় প্রান্তিকে ২০ থেকে ৪০ লাখ পর্যন্ত আইফোন সরবরাহ করতে পারবে। তবে বছর শেষ হওয়ার আগেই অ্যাপল সাড়ে ৪ থেকে ৫ কোটি পর্যন্ত আইফোন সরবরাহ করতে পারবে।
টেক রাডারের এক প্রতিবেদনেও বলা হয়েছে, সেপ্টেম্বরেই বাজারে ছাড়া হবে এই স্মার্টফোন। প্রতিবেদনটিতে অবশ্য দিন-তারিখ নিয়েও একটি আভাস দেওয়া হয়েছে। বলা হয়েছে, আগামী সেপ্টেম্বর মাসের পাঁচ শুক্রবার যথাক্রমে ১, ৮, ১৫, ২২, ২৯—এই তারিখগুলোর যেকোনো একটি তারিখে আইফোন ৮ বাজারে ছাড়া হবে।


সূত্র: গ্যাজেটস নাউ, টেক রাডার

শেয়ার করূন

আপনার মতামত