সর্বশেষ

  আসামের রাষ্ট্রহীন মানুষ কোথায় যাবে   ঝাড়খন্ড থেকে আমদানি হবে বিদ্যুৎ   বাষট্টির আন্দোলনের স্মৃতিকথা   শিক্ষা দিবসের ৫৭ তম বার্ষিকী আজ   আমাদের বলির পাঁঠা বানানো হয়েছে: রাব্বানী   নাটোরে যুবলীগ নেতার বিরুদ্ধে অফিসে আটকে শ্রমিককে মারধরের অভিযোগ   ইয়াবাসহ গ্রেফতার সেই ৫ পুলিশ সদস্য রিমান্ডে   নতুন ভিডিও প্রকাশ, মিন্নীই রিফাতকে হাসপাতালে নেন   দেশজুড়ে ছাত্রলীগ ও প্রশাসনের সম্পৃক্ততায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতির ঘটনায় প্রগতিশীল ছাত্রজোটের সংবাদ সম্মেলন।   বিয়ানীবাজারে গাছের সাথে এ কেমন শত্রুতা!   ছাত্রলীগের ভাবমূর্তি ফেরাতে চান নতুন নেতারা   ইমরান এইচ সরকারের ওপর হামলা মামলার প্রতিবেদন ২৩ অক্টোবর   সৌম্য বাদ, ফিরলেন রুবেল-শফিউল   যারা অবৈধভাবে ক্ষমতায় আসে তারা দেশের উন্নতি চায় না: প্রধানমন্ত্রী   ঢাকসু থেকে রাব্বানীর পদত্যাগ করা উচিত: নুর

সাহিত্য-সংস্কৃতি

বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজে বসন্ত উৎসব

বৃষ্টিভেজা দিনে মাতল ক্যাম্পাস

প্রকাশিত : ২০১৯-০২-২৭ ২৩:২২:৪২     আপডেট : ২০১৯-০৩-০২ ২০:৪৩:২৪

অঝোর বৃষ্টিধারাকে হার মানিয়ে বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজে টানা অষ্টম বারের মত বসন্ত উৎসব উদযাপিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন বসন্ত উৎসব-১৪২৫ এর সম্মানিত পৃষ্ঠপোষকগণ, কলেজ অধ্যক্ষ সহ অন্যান্য শিক্ষকমণ্ডলী, সংবাদকর্মী, সংস্কৃতিকর্মী, সমাজসেবী  এবং কলেজের বর্তমান ও প্রাক্তন ছাত্রীবৃন্দ। 

বেলা ১২টায় ফিতা কেটে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মুজিবুর রহমান, কলেজ গভর্নিং বডির সভাপতি দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, কলেজ গভর্নিং বডির দাতা সদস্য আব্দুল সালাম দুদু, কলেজ গভর্নিং বডির সদস্য মোহাম্মদ বোরহান উদ্দিন, কলেজের প্রাক্তন শিক্ষক জালাল উদ্দিন আহমদ, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা শামীম আহমদ, বসন্ত উৎসব-১৪২৫ এর আহ্বায়ক প্রিয়তোষ চক্রবর্তী সহ অন্যান্য শিক্ষকমণ্ডলী। অনুষ্ঠানের মুখ্য উদ্দেশ্য ছিল সবাইকে অপসংস্কৃতির বিরুদ্ধে সচেতন করা এবং প্রকৃতি সাথে মানবের দুঃখ-সুখের চিরায়ত মেলবন্ধনের উপর আলোকপাত করা।

আসন গ্রহণের পরেই বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের শিক্ষার্থীদের পরিবেশনায় ‘ওরে গৃহবাসী’ গান দিয়ে বসন্তের জয়গান গাওয়া হয়। বাসন্তী সাজের সাথে ‘ফাগুন হাওয়ায় হাওয়ায়’, ‘বকুল ফুল বকুল ফুল’ ইত্যাদি গানে চারদিক মুখরিত হয়ে উঠে। অনুষ্ঠানের পৃষ্ঠপোষকগণের মধ্যে বিয়ানীবাজার পৌরসভার মেয়র মোহাম্মদ আব্দুস শুকুর, কলেজ গভর্নিং বডির দাতা সদস্য আব্দুল সালাম দুদু, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা শামীম আহমদ এবং ব্যবসায়ী সাগর দাশ চৌধুরীকে উত্তরীয় প্রদান করা হয়। ব্যক্তিগত অসুবিধার জন্য পৃষ্ঠপোষকগণের মধ্যে খসরুল হক খসরু, এবাদ আহমদ, মোহাম্মদ আব্দুল মান্নান মিন্টু, ডা. মোহাম্মদ শফিকুল ইসলাম ও রাশেদ আহমদ সুহেল অনুপস্থিত ছিলেন। পরে অনুষ্ঠানে উপস্থিত কলেজের সকল শিক্ষককে উত্তরীয় পরিয়ে দেন পৃষ্ঠপোষকসহ অন্যান্যরা। কলেজের প্রাক্তন শিক্ষক জালাল উদ্দিন আহমদ’র উপস্থিতি অনুষ্ঠানকে অন্য মাত্রা এনে দেয়।  
বিয়ানীবাজার থানার অফিসার-ইন-চার্জ অবনী শঙ্কর কর, সংবাদকর্মী হাসান শাহরিয়ার, শাবুল আহমেদ, রুহেল আহমদ, সংস্কৃতিকর্মী আনিসুর রহমান, সঙ্গীত শিক্ষক মাসুম আহমেদ, লায়েক আহমদ প্রমুখকে উত্তরীয় প্রদান করেন বসন্ত উৎসব-১৪২৫ এর সদস্যরা। 

গণিত বিষয়ের প্রভাষক মোহাম্মদ আখতার হোসেন, ইংরেজি বিষয়ের প্রভাষক প্রিয়তোষ চক্রবর্তী এবং সঞ্জয় আচার্য’র সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতির আসন গ্রহণ করেন অধ্যক্ষ মোহাম্মদ মুজিবুর রহমান। সঙ্গীত পরিবেশন করেন মাসুম আহমেদ, জয়া রানী কর, সাদিয়া আক্তার, রূপা চক্রবর্তী, নূরী, সুহাদা, সাদিকা, ইমরানা, সুমাইয়া সহ সিলেট থেকে আগত রাজা, ঝুমা, মুন্নী ও পার্থ। নৃত্যকণা, বিয়ানীবাজারের নৃত্যশিল্পী জসীম, প্রেমা ও জয়া মনোমুগ্ধকর নৃত্য পরিবেশন করে সবাইকে আনন্দ দেন।  

শেয়ার করুন

Print Friendly and PDF


মতামত দিন

Developed By -  IT Lab Solutions Ltd. Helpline - +88 018 4248 5222