সর্বশেষ

  মালয়েশিয়ার সরকার ও বিশ্বব্যাংকের সহায়তা চাইলেন মেয়র আরিফ   ওসমানীনগরে কিশোরী ধর্ষণের ঘটনায় ধর্ষক গ্রেফতার   নিজের নিরাপত্তা চেয়ে যুবলীগ নেতা শামিমের জিডি   দিরাইয়ে তুহিন হত্যা, বাবার পক্ষে লড়বেন না কোনো আইনজীবী   বিয়ানীবাজারে সিসি ক্যামেরায় আওতায় আসলো খলিল চৌধুরী আদর্শ বিদ্যা নিকেতন   সন্ত্রাসের-দখলদারিত্বের বিরুদ্ধে চট্টগ্রাম জেলা ছাত্র ইউনিয়নের পদযাত্রা   সন্ত্রাস ও আধিপত্যের বিরুদ্ধে সারাদেশে ছাত্র ইউনিয়নের ‘শুভ্র পদযাত্রা   বড়পুকুরিয়া দুর্নীতি মামলা: বরখাস্ত হচ্ছেন অভিযুক্ত কর্মকর্তারা   নিজ সন্তান হত্যা এক ধরনের মানসিক রোগ   ভারতে আটকে আছে পাঁচশ টন পেঁয়াজ   বিবিসির ১০০ নারী ২০১৯: তালিকায় রোহিঙ্গা ক্রিকেটার জেসমিন   কলেজে না গিয়েও সারাদেশে মেডিকেল ভর্তি পরীক্ষায় দ্বিতীয় নেহা   সিলেটে বিদেশগামী মানুষের মেডিক্যাল চেকআপের নামে ভয়াবহ প্রতারণা   ১৫ বেপারীর নিয়ন্ত্রণে সিলেটের পেঁয়াজের বাজার   দক্ষিণ সুরমায় ধর্ষণ মামলার পলাতক আসামি গ্রেফতার

সাহিত্য-সংস্কৃতি

রক্ত মাখা যোনি নিয়ে যে মানুষটি ঘুমিয়ে আছে পৃথিবীর মাটিতে,তার নামই বাঙলাদেশ

প্রকাশিত : ২০১৯-০৭-১১ ২১:১২:৪৯

রিপোর্ট : টিটপ হালদার



চিন্তা করেছি আর পত্রিকা পড়বো না। পত্রিকার পাতা উল্টালেই প্রতিনিয়ত আঁতকে উঠতে হয়। এমন কোন দিন পাচ্ছি না বিচ্ছিরি নৃশংস খবরের থাবা থেকে। দেখা যাচ্ছে ধর্ষণের ঘটনার রেশ কাটিয়ে ওঠার আগেই আবার নতুন করে ভরে উঠছে হত্যা,গুম আর ধর্ষণের খবর।লালা অক্ষরে ফুঁটে উঠছে পত্রিকার প্রথম পাতা বা গণমাধ্যমের হেড লাইনে। শুনেছি নারী ও শিশু সুরক্ষায় দেশে আইনি কাঠামো অধিকতর শক্তিশালী হয়েছে।

গুরুজনেরা বলেছিলেন শোনা কথায় কান দেয় অধমেরা।ঠিক সেটার শিকার আজ এ বাঙলা। চোখ খুললেই দেখা যায় নারী শিশুর প্রতি সহিংসতার দৃশ্যমান কোন প্রকার পরিবর্তন ঘটেনি। বরং ভয়াবহতা ও নেক্কার জনক পৈশাচিকতা বেড়েছে।ঘরে-বাইরে, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে ধর্মীয় প্রতিষ্ঠানের আলেম,মাওলানা, মুয়াজ্জিন থেকে শুরুকরে শিক্ষকদের দ্বারা পর্যন্ত নানাভাবে শিক্ষার্থীদের যৌন নির্যাতন ও পাশবিক ভাবে হত্যার ঘটনা ঘটেই চলছে।

সেদিন শুক্রবার রাজধানীর ওয়ারীর একটি বাসায় শিশু সামিয়া আক্তার সায়মাকে ধর্ষনের পর শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়।ঠিক একই দিন নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় মাদ্রাসার অধ্যক্ষ আবুল খায়ের বেলালী দ্বিতীয় শ্রেণীর এক ছাত্রীকে নিজ কক্ষে ডেকে নিয়ে ধর্ষণ করতে চায়।সে সময় মেয়েটির চিৎকারে হাতেনাতে ধরা খায় এলাকাবাসীর কাছে।লক্ষ করে দেখুন তার কয়েকদিন আগেয় নারায়ণগঞ্জ জেলার ফতুল্লার ঘটনা। মুমিন চেহারা অধিকারী এক মাদ্রাসা শিক্ষক ১২ জনকে ধর্ষণ করে।এবং তার স্বীকারোক্তি প্রদান করে।তা আপনারা সবাই অবগত। চলিত বছরের জানুয়ারি থেকে হিসেব করলে যে তথ্য পাওয়া যায় তা শুনলে যেকোন সুস্থ্য মানুষ অসুস্থ হতে বাধ্য বলে আশাকরি। জানুয়ারি থেকে এখন অবধি নারী ও শিশুর সংখ্যা৭৫০ এর অধিক আর মৃত্যু হয়েছে ২৬ জনের।

অধিক আঘাতের হলেও বলতে কষ্ট হয় যে আজকের শিশুরা প্রতিবেশী, উত্ত্যক্তকারী,বন্ধু শিক্ষক, আত্মীয়স্বজন সহ নিজের পিশাচ পিতার কাছ থেকেও রক্ষা পায় না।সুতরাং শুধু ঘরের বাহিরের নয়,পরিবার ও পরিচিত গণ্ডিতে শিশুদের সুরক্ষা নিশ্চিতে আজই সচেতন হোন।চোখের আড়াল থেকে যেনো রক্ষা না পায় কোন আপন নামক কালপিট।

“তাই বলেছিলাম রক্ত মাখা যোনি নিয়ে যে মানুষটি ঘুমিয়ে আছে পৃথিবীর মাটিতে,তার নামই বাঙলাদেশ”

শেয়ার করুন

Print Friendly and PDF


মতামত দিন

Developed By -  IT Lab Solutions Ltd. Helpline - +88 018 4248 5222