সর্বশেষ

  কবি হেলাল হাফিজ হাসপাতালে   সিলিং ফ্যানের দাম এক লাখ টাকা!   শুনতে কি পাও কৃষকের কান্না   আজ রক্তে ভেজা ২০ মে : মহান চা-শ্রমিক দিবস   একটি অন্য রকম প্রতিবাদ   হুয়াওয়ের শীর্ষে পৌঁছানোর স্বপ্ন গুড়িয়ে দিলো গুগল?   মৃত্যুদণ্ড থেকে রেহাই ছয় ছাত্রলীগ নেতাকর্মী; হতাশ বিশ্বজিতের পরিবার   বুধবার থেকে পাটকল শ্রমিকদের ৬ ঘণ্টা সড়ক-রেলপথ অবরোধ   সাগরে যাবে বিয়ানীবাজারের দুই শতাধিক তরুণ   র‍্যাবের অভিযানে বিয়ানীবাজার দু'জন গ্রেফতার   ছাত্রলীগের কমিটি নিয়ে কেন এই রক্তারক্তি   ৯৫ ভাগ জাতীয় আয় চলে যাচ্ছে ৫ ভাগ মানুষের হাতে   যুক্তরাষ্ট্রের চেয়েও খরচ বেশি বাংলাদেশের শিক্ষায়   হাজী আব্দুস সাত্তার শপিং কমপ্লেক্স মালিকপক্ষে'র ইফতার সামগ্রী বিতরণ   অনন্ত হত্যার বিচার বিশেষ ট্রাইব্যুনালে করার দাবি

জাতীয়

লেখক-প্রকাশক শাহজাহান বাচ্চুকে গুলি করে হত্যা

প্রকাশিত : ২০১৮-০৬-১৩ ০১:২৮:৩৬

রিপোর্ট : দিবালোক ডেস্ক


লেখক ও প্রকাশক শাহজাহান বাচ্চুকে গুলি করে হত্যা করা হয়েছে। সোমবার বিকেলে মুন্সীগঞ্জের সিরাজদিখান এলাকায় তাকে গুলি করে হত্যা করা হয় বলে জানান শাহজাহান বাচ্চুর মেয়ে ব্লগার দুর্বা জাহান।

ঢাকার বিশাখা প্রকাশনীর সত্ত্বাধিকারী শাহজাহান বাচ্চুর গ্রামের বাড়ি মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের কাকালদি গ্রামে। 

জানা যায়, সোমবার বিকেলে সিরাজদিখান এলাকার একটি দোকানে বসে ছিলেন বাচ্চু। এসময় মোটরসাইকেলে করে দুইজন এসে তাকে গুলি করে পালিয়ে যায়। লেখালেখির কারণে তাকে ধর্মীয় উগ্রবাদীরা বিভিন্ন সময় হুমকি প্রদান করে বলে জানিয়েছেন বাচ্চুর স্বজনরা।

এ ব্যাপারে মুন্সিগঞ্জের পুলিশ সুপার মো. জাহেদুর রহমান সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শাহজাহান বাচ্চু মূলত ঢাকায় থাকতেন। মাঝেমাঝে মুন্সিগঞ্জে আসতেন। তবে এখানকার খুব বেশি মানুষের সাথে মিশতেন না। এখানে সাথে শত্রুতা ছিলো বলেও শুনিনি।  ইফতারের পূর্ব মূর্হূর্তে বাজারের মধ্যেই দুটি মোটরসাইকেলে এসে তাকে গুলি করে খুনিরা পালিয়ে যায়। কারা তাকে হত্যা করতে পারে আমরা খোঁজ নিচ্ছি।

জাহেদুর বলেন, শাহজাহান বাচ্চুর লেখালেখির ব্যাপারে আমরা অবগত নই। তবে তিনি এখানে অনিয়িমতভাবে একটি সাপ্তাহিক পত্রিকা প্রকাশ করতেন। ঢাকায় তাঁর একটি প্রকাশনা সংস্থাও ছিলো। যা সম্প্রতি বন্ধ হয়ে গেছে বলে শুনেছি। আমরা সব বিষয়ে খোঁজখবর নিচ্ছি।

শাহজাহান বাচ্চু ৯০ দশকের একজন প্রকাশক, যিনি শুধু কবিতার বই প্রকাশ করতেন। এছাড়াও তিনি বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) মুন্সিগঞ্জ জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

শেয়ার করুন

Print Friendly and PDF


মতামত দিন

Developed By -  IT Lab Solutions Ltd. Helpline - +88 018 4248 5222