সর্বশেষ

  নেত্রকোনা-৪ আসনে বাম জোটের প্রচারণায় হামলা, প্রার্থীসহ আহত ৪   ওয়ানডেতে অভিষিক্ত হচ্ছে সিলেট স্টেডিয়াম   আজ শহীদ বুদ্ধিজীবী দিবস   কুড়ারবাজার ইউপি সদস্য মাছুম গ্রেফতার   ২৪-২৬ ডিসেম্বরের মধ্যে সেনাবাহিনী নামবে   কলচার্জ, কলড্রপ ও বিরক্তিকর মেসেজের বৈধতা চ্যালেঞ্জ করে রিট   আস্থা ভোটে টিকে গেলেন থেরেসা মে   জামায়াত বাদ, সিলেট-৬ আসনে বিএনপির প্রার্থী ফয়সল চৌধুরী   বিয়ানীবাজার পলাতক আসামী শিবির নেতা রাজ্জাক গ্রেফতার   বিয়ানীবাজার পৌর আ.লীগের সহ সভাপতি যুক্তরাষ্ট্র প্রবাসী খছরুল হক মঙ্গলবার দেশে আসছেন   বিয়ানীবাজার মুড়িয়া ইউনিয়ন চেয়ারম্যান খয়ের গ্রেফতার   বিয়ানীবাজারে ডাকাতিঃ নগদ দুই লক্ষ টাকাসহ ১০ ভরি স্বর্ণালঙ্কার লুট   বিএড কোর্সে ভর্তির অনলাইন আবেদন শুরু ১৭ ডিসেম্বর   হাঁসের ডিম থেকে বাচ্চা ফোটানোর অভিনব ‘তুষ-হারিকেন’ পদ্ধতি   অস্ট্রেলিয়ান ওপেনে ফিরছেন সেরেনা উইলিয়ামস, রাফায়েল নাদাল

জাতীয়

লেখক-প্রকাশক শাহজাহান বাচ্চুকে গুলি করে হত্যা

প্রকাশিত : ২০১৮-০৬-১৩ ০১:২৮:৩৬

রিপোর্ট : দিবালোক ডেস্ক


লেখক ও প্রকাশক শাহজাহান বাচ্চুকে গুলি করে হত্যা করা হয়েছে। সোমবার বিকেলে মুন্সীগঞ্জের সিরাজদিখান এলাকায় তাকে গুলি করে হত্যা করা হয় বলে জানান শাহজাহান বাচ্চুর মেয়ে ব্লগার দুর্বা জাহান।

ঢাকার বিশাখা প্রকাশনীর সত্ত্বাধিকারী শাহজাহান বাচ্চুর গ্রামের বাড়ি মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের কাকালদি গ্রামে। 

জানা যায়, সোমবার বিকেলে সিরাজদিখান এলাকার একটি দোকানে বসে ছিলেন বাচ্চু। এসময় মোটরসাইকেলে করে দুইজন এসে তাকে গুলি করে পালিয়ে যায়। লেখালেখির কারণে তাকে ধর্মীয় উগ্রবাদীরা বিভিন্ন সময় হুমকি প্রদান করে বলে জানিয়েছেন বাচ্চুর স্বজনরা।

এ ব্যাপারে মুন্সিগঞ্জের পুলিশ সুপার মো. জাহেদুর রহমান সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শাহজাহান বাচ্চু মূলত ঢাকায় থাকতেন। মাঝেমাঝে মুন্সিগঞ্জে আসতেন। তবে এখানকার খুব বেশি মানুষের সাথে মিশতেন না। এখানে সাথে শত্রুতা ছিলো বলেও শুনিনি।  ইফতারের পূর্ব মূর্হূর্তে বাজারের মধ্যেই দুটি মোটরসাইকেলে এসে তাকে গুলি করে খুনিরা পালিয়ে যায়। কারা তাকে হত্যা করতে পারে আমরা খোঁজ নিচ্ছি।

জাহেদুর বলেন, শাহজাহান বাচ্চুর লেখালেখির ব্যাপারে আমরা অবগত নই। তবে তিনি এখানে অনিয়িমতভাবে একটি সাপ্তাহিক পত্রিকা প্রকাশ করতেন। ঢাকায় তাঁর একটি প্রকাশনা সংস্থাও ছিলো। যা সম্প্রতি বন্ধ হয়ে গেছে বলে শুনেছি। আমরা সব বিষয়ে খোঁজখবর নিচ্ছি।

শাহজাহান বাচ্চু ৯০ দশকের একজন প্রকাশক, যিনি শুধু কবিতার বই প্রকাশ করতেন। এছাড়াও তিনি বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) মুন্সিগঞ্জ জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

শেয়ার করুন

Print Friendly and PDF


মতামত দিন

Developed By -  IT Lab Solutions Ltd. Helpline - +88 018 4248 5222