সর্বশেষ

  চুয়াডাঙ্গায় মহিষের শিংয়ে প্রাণ গেল মালিকের   কুবিতে ভর্তির আবেদন ১ সেপ্টেম্বর   তিন দিনের সফরে ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী   ডেঙ্গুতে পাঁচ জেলায় আরও ৭ জনের মৃত্যু   বিয়ানীবাজার পৌরসভার উদ্যোগে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন   বিয়ানীবাজার উপজেলা প্রশাসনের জাতীয় শোক দিবস পালন   ঢাকা মেডিকেল এলাকায় এডিস মশার আবাসস্থল ধ্বংস করলো যুব ইউনিয়ন   এডিস মশা পানিতে ডিম পাড়ে না, জানালেন বিশেষজ্ঞ   রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ছাড়া সবাই রাষ্ট্রের চাকর: হাই কোর্ট   মুসলিমদের গরু কুরবানি দিতে নিষেধ করলেন মন্ত্রী!   বিনা পারিশ্রমিকেই খেলবে জিম্বাবুয়ের খেলোয়াড়রা   সিলেটেও ভয়ঙ্কর রূপ নিচ্ছে ডেঙ্গু, ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত ৫৩ জন   সুপ্রিয় চক্রবর্তী রঞ্জু আর নেই   যার ফোনে ফেরি ছাড়তে দেরি তিনিই করলেন তদন্ত কমিটি!   মুসলিম নির্যাতনের প্রতিবাদ করায় সৌমিত্র-অপর্ণার বিরুদ্ধে দেশদ্রোহের মামলা

জাতীয়

ডেঙ্গুতে ঢাবি ছাত্রের মৃত্যু, ২২ ঘন্টায় স্কয়ারে বিল ১ লাখ ৮৬ হাজার

প্রকাশিত : ২০১৯-০৭-২৮ ১৪:৩৮:২১

রিপোর্ট : দিবালোক ডেস্ক


ডেঙ্গু রোগীর চিকিৎসায় মাত্রাতিরিক্ত অর্থ নেয়ার অভিযোগ উঠেছে রাজধানীর নাম করা স্কয়ার হাসপাতালের বিরুদ্ধে। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী ফিরোজ কবির স্বাধীন মাত্র ২২ ঘন্টা স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কিন্তু এই সময়ের মধ্যে বিল করা হয়েছে ১ লক্ষ ৮৬ হাজার টাকা। 

স্বাধীনকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয় বৃহস্পতিবার (২৫ জুলাই) রাত সাড়ে ১১ টায়। তিনি মারা যান শুক্রবার (২৬ জুলাই) রাত ৯.১০ মিনিটে (ডাক্তারের ভাষ্যমতে)। সে মতে ২২ ঘন্টার ও কম সময়ে হাসপাতালে বিল হয়েছে ১লক্ষ ৮৬ হাজার টাকা। 

বিলে দেখা গেছে, স্বাধীনের রক্তের ক্রসম্যাচ দেখানো হয়েছে কিন্তু সেটা সম্পন্ন হয়নি।কিন্তু রক্ত পরীক্ষা বাবদ বিল দেখানো হয়েছে প্রায় ২০ হাজার টাকা। ঔষধ বাবদ দেখানো হয়েছে ৩২ হাজার টাকা। অথচ ডাক্তার বললেন স্যালাইনের কথা ও ঢাকা মেডিকেলের নরমাল কিছু ঔষধের কথা। যার সর্বোচ্চ ৫০০ টাকার বেশি হবে না। 

অভিযোগ উঠেছে, পরীক্ষা না করিয়েই টাকা, বেড ভাড়া দুইদিনের যেখানে হোটেলের মতো চেক আউট সিস্টেম এ্যাপ্লাই করা হয়েছে। এর মাধ্যমে এটা প্রামাণিত যে, স্কয়ার হাসপাতাল আসলে চিকিৎসার নামে বাণিজ্য করছে। বিষয়টি সামনে এনে অনলাইন নিউজ পোর্টাল বিবার্তা২৪ডটনেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসি সামাজিক মাধ্যমে লিখেছেন-আমি মেয়র সাঈদ খোকন এবং স্কয়ার হাসপাতালের বিরূদ্ধে মামলা করতে চাই।

শেয়ার করুন

Print Friendly and PDF


মতামত দিন

Developed By -  IT Lab Solutions Ltd. Helpline - +88 018 4248 5222