সর্বশেষ

  জগন্নাথপুরে শিক্ষার্থীদের বৃত্তি দিল সোনার বাংলা সমাজ কল্যাণ সংস্থা   আশারআলো ফাউন্ডশনের শিক্ষা উপকরণ বিতরণ   জুড়ীতে আদালতের নির্দেশে মৃত্যুর ১৮দিন পর ধনমিয়ার লাশ উত্তোলন   ক্যাসিনো থেকে মাসে ১০ লাখ টাকা নিতেন মেনন   ভারতের সঙ্গে চুক্তি বাতিল, আবরার সহ সকল হত্যাকাণ্ডের বিচারের দাবিতে প্রগতিশীল সংগঠনসমূহের বিক্ষোভ সমাবে   বিয়ানীবাজারে নিসচা'র সড়ক দূর্ঘটনা রোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভা ও অভিষেক অনুষ্ঠিত   ৫ দফা দাবীতে বিয়ানীবাজারে ফারিয়া'র মানববন্ধন   লক্ষীপুরে ছাত্রলীগে পদ পেতে লিখিত পরীক্ষা, ডোপ টেস্ট   ভারী অস্ত্রসহ ভাইরাল ছাত্রলীগ কর্মী   ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৫০, আটক ৩   কুষ্টিয়ায় চাঁদাবাজি মামলায় ছাত্রলীগ আহ্বায়ক গ্রেফতার   বালিশকাণ্ডের দায় মন্ত্রণালয়ও এড়াতে পারে না: আইইবি সভাপতি   ঢাবির ‘ক’ ও ‘চ’ ইউনিটের ফল রোববার   শ্রীমঙ্গলে চাঁদাবাজি করতে গিয়ে চার ভুয়া সাংবাদিক আটক   মানসিকভাবে দুর্বল তরুণরাই জঙ্গিবাদে ঝুঁকছে : মনিরুল

জাতীয়

দেশজুড়ে ছাত্রলীগ ও প্রশাসনের সম্পৃক্ততায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতির ঘটনায় প্রগতিশীল ছাত্রজোটের সংবাদ সম্মেলন।

প্রকাশিত : ২০১৯-০৯-১৬ ১৬:৩৪:০৬

রিপোর্ট : দিবালোক ডেক্স

গত কয়েকদিনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ধারাবাহিকভাবে ঘটে যাওয়া দুর্নীতি ও জালিয়াতির মতো পরস্পরযুক্ত ঘটনাগুলো বাংলাদেশের ছাত্র রাজনীতির ইতিহাসকে কলঙ্ক যুক্ত করেছে বলে মনে করে প্রগতিশীল ছাত্রজোটের নেতৃবৃন্দ।
দেশজুড়ে ছাত্রলীগ ও প্রশাসনের সম্পৃক্ততায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতির ঘটনায় এক সংবাদ সম্মেলন এসব কথা বলেন প্রগতিশীল ছাত্রজোটের নেতৃবৃন্দ। সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ১২ টায় মধুর ক্যান্টিনে প্রগতিশীল ছাত্র জোটের এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে জোটের নেতৃবৃন্দ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়া ঘটনাসমূহের সূত্রপাত ডাকসু নির্বাচনের সময় ধরে। গত কয়েক দিনের ঘটে যাওযা ঘটনায় এই ডাকসুকে আরও একবার অবৈধ প্রমাণ করে। একইসঙ্গে ক্ষমতার অপব্যবহার ও নানামাত্রিক দুর্নীতির প্রমাণ তাদেরকে শাস্তিযোগ্য অপরাধ হিসাবে সাব্যস্ত করে। রোকেয়া হলের দুর্নীতি, মাস্টার্স অব ট্যাক্স অ্যান্ড ম্যানেজমেন্ট প্রোগ্রামে ভুর্তি জালিয়াতিসহ আরও অনেক ঘটে যাওয়া দুর্নীতির সুষ্ঠু তদন্ত ও দোষীদের শাস্তির দাবি জানায় জোটের নেতৃবৃন্দ।
জোটের নেতৃবৃন্দ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ঘটে যাওয়া সাম্প্রতিক ঘটনার প্রেক্ষিতে বলেন, জাবির দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন চলা অবস্থায় টাকা ভাগাভাগি অবস্থায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম প্রকাশ পায় এবং জাবি ভিসি ও ছাত্রলীগ নেতা পাল্টাপাল্টির অভিযোগের তীর ছোড়াছোড়ির প্রেক্ষিতে ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে অব্যাহতি দেওয়া হয়। এর মধ্যে জাবির ঘটনায় অভিযুক্ত কেন্দ্রীয় নেতাদের একজন ভোট জালিয়াতির মধ্যে দিয়ে গঠিত ডাকসুর জিএস এবং অপরজন সিনেট সদস্য।জোটের নেতৃবৃন্দ, গত কয়েক দিনের ঘটে যাওয়া ঘটনাগুলো ছাত্র রাজনীতির ইতিহাসে কলঙ্কযুক্ত অধ্যায় রচনা করেছে বলে মনে করেন। অতএব, ছাত্র রাজনীতিকে কুলষিতমুক্ত করার লক্ষ্যে এই সকল ঘটনার সাথে যারাই দায়ী তারা বিশ্ববিদ্যালয়ের ভিসি, ডিন, শিক্ষক, শিক্ষার্থী যেই হোক না কেন, তাদেরকে বিচারের আওতায় আনতে হবে। একইসঙ্গে দুর্নীতির দায়ে অভিযুক্ত সকলকে ডাকসুর সকল পদ থেকে অপসারণ করাসহ ডাকসু’র পুনর্নির্বাচনের দাবি জানান।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জোটের সমন্বয়ক ও ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান নোবেল, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিক রায়, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি ইমরান হাবিব রুমন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার।
সংবাদ সম্মেলনে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিক রায়ের সঞ্চালনায় লিখিত বক্তব্য পাঠ করেন প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক ও ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা মেহেদী হাসান নোবেল।

শেয়ার করুন

Print Friendly and PDF


মতামত দিন

Developed By -  IT Lab Solutions Ltd. Helpline - +88 018 4248 5222