আজ সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ ইং

রাজনীতি

নিজস্ব প্রতিবেদক

০৩ নভেম্বর, ২০১৯ ১৭:২৩

শিক্ষার সংকট নিরসনে,পাঁচ দফা দাবিতে সিলেট ডিসি অফিসের সামনে ছাত্র ইউনিয়নের মানববন্ধন


শিক্ষার সংকট দূরীকরণের লক্ষ্যে ৫ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে বাংলাদেশে ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদ।




আজ বিকেলে ৩টায় সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদ মানববন্ধন আয়োজন করে। বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের সভাপতি সরোজ কান্তির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাবিল এইচের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন মদন মোহন কলেজ ছাত্র ইউনিয়ন সভাপতি অনিবার্ণ রায়, এমসি কলেজের সভাপতি পংকজ চক্রবর্তী জয়, সিলেট মহানগরের সভাপতি হাসান বক্ত চৌধুরি কাউসার। বক্তারা বলেন, শিক্ষাক্ষেত্রে চরম অরাজকতা চলছে। এদিকে সরকারসহ কারও কোনো নজর নেই। এর ফলে বাংলাদেশের শিক্ষাব্যবস্থা আজ চরম হুমকির সম্মুখীন। তাই আমরা ছাত্র ইউনিয়ন ইতিহাস অর্পিত দায়িত্ব থেকে শিক্ষার সংকট দূর করার লক্ষ্যে ৫ দফা দাবিতে ধারাবাহিক কর্মসূচি পালন করে যাচ্ছি। জেলায় জেলায় শিক্ষা বৈষম্য নিরসনের উদ্দেশ্যে কর্পোরেট কোম্পানির লভ্যাংশের উপর সারচার্য আরোপ, সরকারি বিশ্ববিদ্যালয়ে স্বায়ত্তশাসন, জাতীয় বিশ্ববিদ্যালয়ে বিকল্প পরীক্ষা কেন্দ্র তৈরি ও শিক্ষক মূল্যায়ন পদ্ধতি চালু, বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অভিন্ন টিউশন ফি এবং শিক্ষা শেষে কর্মের নিশ্চয়তা নিশ্চিত করার জন্য আমরা আমাদের আন্দোলন পরিচালনা করব। আমরা সারা বাংলাদেশের শিক্ষার্থীদের কাছে যাচ্ছি, আমাদের বক্তব্য তাদের সামনে তুলে ধরছি এবং ভবিষ্যতে ধারাবাহিক কর্মসূচির মাধ্যমে আমরা আমাদের দাবি আদায় করব।



নেতৃবৃন্দ আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘৬২র শিক্ষা আন্দোলন যেভাবে বাংলাদেশকে স্বাধীনতা লড়াইয়ের জন্য অক্সিজেন সরবরাহ করেছিল ঠিক একইভাবে আমরা এই শিক্ষা আন্দোলনের মাধ্যমে এই গণতন্ত্রহীনতা যে মাফিয়াতন্ত্রের সৃষ্টি করেছে তার বিরুদ্ধে লড়াইয়ের অক্সিজেন সরবরাহ করব।

শেয়ার করূন

আপনার মতামত