সর্বশেষ

  ২১ কার্যদিবসের মধ্যে সম্পদবিবরণী দাখিল করতে হবে স্বাস্থ্য অধিদফতরের ১০ কর্মকর্তার   হুমায়ূন আহমেদের ৭১তম জন্মবার্ষিকী আজ।   প্রাথমিকের শিক্ষকদের বেতন বাড়ছে   সড়ক পরিবহন আইন নিয়ে সিলেটে ট্রাফিক পুলিশের প্রচারণা   ট্রেন দুর্ঘটনায় নিহতদের মধ্যে ৮ জনই হবিগঞ্জের   শ্রীমঙ্গলে একরাতে ৭ মন্দিরে চুরি, প্রতিমা ভাংচুর   আহত বাবা-মাকে নিয়ে ঢাকার পথে অ্যাম্বুলেন্স, মর্গে পড়ে আছে ছোঁয়া মনির নিথর দেহ   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে যোগ দিতে সিলেটে নাহিদ   বুলবুলের পর এবার ধেয়ে আসছে ঘূর্ণিঝড় 'নাকরি'   পায়ের ওপর দিয়ে বাস, মৃত্যুর কাছে হার মানলেন সেই নারী   আসন্ন সম্মেলন উপলক্ষে বিয়ানীবাজারে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের প্রচার মিছিল অনুষ্টিত   সিলেটের ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়েছে   মেয়াদোত্তীর্ণ ৭৭% রেল ইঞ্জিন!   নিহতদের পরিবারকে ১ লাখ টাকা করে দেবে রেল মন্ত্রণালয়   সেই শিশুটির স্বজন পাওয়া গেছে

রাজনীতি

বিভেদ তৈরির বিরুদ্ধে লড়াই করতে হবেঃ যৌবন হচ্ছে প্রতিবাদের বয়স

প্রকাশিত : ২০১৯-১১-০৯ ২২:৫৩:৩০

 শ্রেণিগত বিভাজন তৈরি করে বিভেদ তৈরি করা হচ্ছে: সেলিমবাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, বিভিন্ন দিক থেকে দেশ একটা ভয়াবহ সংকটে নিমজ্জিত। পুরো যুবসমাজকে অন্ধকারে ডুবিয়ে দেওয়া হচ্ছে। সমাজে বিভেদ তৈরি করে রাখা হয়েছে।

মৌলভীবাজারে সিপিবির উদ্যোগে দুই দিনব্যাপী সিলেট বিভাগীয় যুব কমিউনিস্ট ক্যাম্পের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুজাহিদুল ইসলাম এ কথাগুলো বলেন। আজ শনিবার বিকেলে মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে এ অনুষ্ঠান হয়।

সিপিবির সভাপতি সেলিম বলেন, ‘বিভেদ তৈরির বিরুদ্ধে লড়াই করতে হবে। শ্রেণিগত যে বিভাজন তৈরি করা হয়েছে, সেই বিভাজন চিরতরে রুদ্ধ করতে হবে। যৌবন হচ্ছে প্রতিবাদের বয়স। এই বয়সে নিষ্ক্রিয় বসে থাকা যাবে না। নিজের ব্যক্তিত্বকে বিকশিত করতে হবে। সমাজের কাছে তুলে ধরতে হবে। যুবসমাজের ভেতরের শক্তিকে জাগিয়ে তুলতে হবে। মানুষকে স্বপ্ন দেখাতে হবে, নিজে স্বপ্ন দেখতে হবে।’

মুজাহিদুল ইসলাম বলেন, ‘মানুষের প্রিয়তম সম্পদ হচ্ছে তার জীবন। আর এই জীবন একবারই হয়। জীবন শেষে যেন বলতে পারি, সমস্ত জীবন, সমস্ত শক্তি ব্যয় করেছি মানবজাতির মুক্তির সংগ্রামে। মানবজাতির মুক্তির কল্যাণে। পাকিস্তানের গোলামির বিরুদ্ধে লড়াই করেছি আমেরিকা-ভারতের গোলামির জন্য না।’

মুজাহিদুল ইসলাম বলেন, মুক্তিযুদ্ধ এখনো শেষ হয়নি। মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়ন না হওয়া পর্যন্ত মুক্তিযুদ্ধ চলবে। আর মুক্তিযুদ্ধের শেষ লড়াইটা কমিউনিস্টরাই করবে, বামপন্থীরাই করবে। তরুণদের বুকে ক্ষোভের আগুন জ্বলছে। সবাই মিলে এই লড়াইটা করতে হবে।

সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিপিবি মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি মকবুল হোসেন। জেলা কমিটির সাধারণ সম্পাদক নিলিমেষ ঘোষের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন যুব কমিউনিস্ট ক্যাম্পের আহ্বায়ক মো. মাসুক মিয়া। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য অনিরুদ্ধ দাশ অঞ্জন, কেন্দ্রীয় কমিটির সদস্য এমদাদুল হক, অভিন্যু কিবরিয়া ইসলাম ও আনোয়ার হোসেন, সিপিবি মৌলভীবাজার জেলা কমিটির সাবেক সভাপতি খন্দকার লুৎফুর রহমান, হবিগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক পীযূষ চক্রবর্তী, সুনামগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক এনাম আহমদ প্রমুখ।

যুব কমিউনিস্ট ক্যাম্পে মৌলভীবাজার, হবিগঞ্জ, সিলেট ও সুনামগঞ্জ জেলার শতাধিক যুব কমিউনিস্ট নেতা-কর্মী অংশগ্রহণ করেন। সবশেষে অংশগ্রহণকারীদের মধ্যে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

শেয়ার করুন

Print Friendly and PDF


মতামত দিন

Developed By -  IT Lab Solutions Ltd. Helpline - +88 018 4248 5222