সর্বশেষ

  কবি হেলাল হাফিজ হাসপাতালে   সিলিং ফ্যানের দাম এক লাখ টাকা!   শুনতে কি পাও কৃষকের কান্না   আজ রক্তে ভেজা ২০ মে : মহান চা-শ্রমিক দিবস   একটি অন্য রকম প্রতিবাদ   হুয়াওয়ের শীর্ষে পৌঁছানোর স্বপ্ন গুড়িয়ে দিলো গুগল?   মৃত্যুদণ্ড থেকে রেহাই ছয় ছাত্রলীগ নেতাকর্মী; হতাশ বিশ্বজিতের পরিবার   বুধবার থেকে পাটকল শ্রমিকদের ৬ ঘণ্টা সড়ক-রেলপথ অবরোধ   সাগরে যাবে বিয়ানীবাজারের দুই শতাধিক তরুণ   র‍্যাবের অভিযানে বিয়ানীবাজার দু'জন গ্রেফতার   ছাত্রলীগের কমিটি নিয়ে কেন এই রক্তারক্তি   ৯৫ ভাগ জাতীয় আয় চলে যাচ্ছে ৫ ভাগ মানুষের হাতে   যুক্তরাষ্ট্রের চেয়েও খরচ বেশি বাংলাদেশের শিক্ষায়   হাজী আব্দুস সাত্তার শপিং কমপ্লেক্স মালিকপক্ষে'র ইফতার সামগ্রী বিতরণ   অনন্ত হত্যার বিচার বিশেষ ট্রাইব্যুনালে করার দাবি

খেলাধুলা

অস্ট্রেলিয়ান ওপেনে ফিরছেন সেরেনা উইলিয়ামস, রাফায়েল নাদাল

প্রকাশিত : ২০১৮-১২-১১ ০১:২৮:১৮

রিপোর্ট : দিবালোক ডেস্ক


আট মাসের অন্ত:সত্তা অবস্থায় ২০১৭ সালের অস্ট্রেলিয়ান ওপেনে খেলেছিলেন সেরেনা উইলিয়ামস। আগামী অস্ট্রেলিয়ান ওপে‌নে খেলার কথা জানিয়ে দিলেন তিনি। তাঁর সঙ্গে চোট সারিয়ে ফিরছেন রাফায়েল নাদাল। খেলছেন অ্যান্ডি মারেও। সন্তানের জন্মের পর উইলিয়ামস ২০১৮র উইম্বলডন ও ইউএস ওপেনে খেলেছিলেন। কিন্তু ট্রফি আসেনি।  এখনও পর্যন্ত তিনি আটকে রয়েছে ২৩টি মেজর ট্রফিতেই।

অস্ট্রেলিয়ান ওপেনের আয়োজকরা এ বার তাঁর খেলার কথা নিশ্চিত করে জানিয়েছেন। এ বার জিততে পারলে মার্গারেট কোর্টসের ২৪ ট্রফির রেকর্ড স্পর্শ করতে পারবেন।

ইউএস ওপেন ফাইনালে আম্পায়ারের সঙ্গে বিতর্কের পর এটাই হবে তাঁর প্রথম টুর্নামেন্ট। জাপানের নাওমি ওসাকার কাছে ফাইনালে হেরে যেতে হয়েছিল সেরেনাকে।

সেরেনার বর্তমান র‍্যাঙ্ক ১৬। অস্ট্রেলিয়ান ওপেনে নিজের‌ টাইটেল ধরে রাখতে নামবেন রজার ফেডেরারও। থাকছেন নোভাক জকোভিচও। মহিলাদের চ্যাম্পিয়ন ট্রফি ধরে রাখার লক্ষ্যে নামবেন ক্যারেলিন ওজনিয়াকি।

আয়োজকরা জানিয়েছেন, বিশ্বের সেরা ১০২ জন মহিলা টেনিস প্লেয়ার ও ১০১ জন পুরুষ টেনিস প্লেয়ার এই গুরুত্বপূর্ণ ইভেন্টে যোগ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। সেরা ১০০ জনের মধ্যে থাকা মহিলা টেনিস প্লেয়ারদের মধ্যে ৭৪ র‍্যাঙ্কের আজনিস্কা রাদয়ানস্কা সম্প্রতি তাঁর অবসর ঘোষণা করেছেন।

কিন্তু অস্ট্রেলিয়ান ওপেনে টেনিসপ্রেমীরা তাকিয়ে থাকবেন রজার ফেডেরার একঝাঁক তারকার দিকে। সেই তালিকায় শীর্ষে রয়েছেন রজার ফেডেরার। ফিরছেন রাফাও। তাই নজর থাকবে তাঁর দিকেও।

শেয়ার করুন

Print Friendly and PDF


মতামত দিন

Developed By -  IT Lab Solutions Ltd. Helpline - +88 018 4248 5222