সর্বশেষ

  দাবি মেনে নেবার আশ্বাসে অনশন ভাঙলেন শিক্ষার্থীরা...   সন্ত্রাসবিরোধী রাজু স্মারক ভাস্কর্য: কে এই রাজু?   বৃটেনের সেরা চিকিৎসক সিলেটের ডা. শাফি আহমেদ   সমাজতন্ত্রের ভবিষ্যৎ কী?   মইনুদ্দিন আহমদ জালাল সুরমা স্মরণ আয়োজন অনুষ্টিত   ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলা, অল্পের জন্য রক্ষা পেল বাংলাদেশের খেলোয়াড়েরা   রাসায়নিক থেকেই চুড়িহাট্টার আগুন   ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ নেতা রাশেদকে হুমকির অভিযোগ   এবার ভারতের বিপক্ষে আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্ত!   মাস্টার্স শেষপর্ব পরীক্ষার ফল প্রকাশ   ডাকসু পুনর্নির্বাচনের দাবিতে ছয় শিক্ষার্থীর আমরণ অনশন চলছে   জয়ী হয়েও ভোটের ফল প্রত্যাখ্যান তানহার   ৩১ মার্চের মধ্যে পুনর্নির্বাচন চান ডাকসু ভিপি নুরুল হক   অধিক কাজ করেও নায্য মজুরী পান না চা বাগানের নারী শ্রমিকরা   মাস্টারপিস বাংলাদেশ'র উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

খেলাধুলা

ওয়ানডেতে অভিষিক্ত হচ্ছে সিলেট স্টেডিয়াম

প্রকাশিত : ২০১৮-১২-১৪ ০১:৩৭:৩৫

রিপোর্ট : দিবালোক ডেস্ক


টি-টোয়েন্টি আর টেস্টের পর এবার ওয়ানডেতে অভিষিক্ত হচ্ছে পাহাড় আর চা বাগানের মাঝখানে নির্মিত সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। শুক্রবার বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে দেশের সবচেয়ে আধুনিক ও সুন্দর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। এছাড়া সিরিজের একটি টি-টোয়েন্টি ম্যাচও আগামী ১৭ ডিসেম্বর এ মাঠে হবে।


২০১৪ সালের ১৭ মার্চ টি-২০ বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ভেন্যু হিসেবে অভিষিক্ত হয় স্টেডিয়ামটি। এরপর বিপিএল, আন্তর্জাতিক টি-টোয়েন্টিসহ বহু ম্যাচ গড়িয়েছে এই মাঠে। তবুও সিলেট বাসীর অপেক্ষা ছিল ওয়ানডে এবং টেস্ট ম্যাচের। গত নভেম্বর বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে টেস্টেও অভিষেক হয় দেশের একমাত্র গ্রিন গ্যালারি থাকা স্টেডিয়ামটির। আর আগামীকালের ম্যাচের মধ্য দিয়ে ওয়ানডেতে অভিষিক্ত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

এদিকে সিলেটে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ দুদলের কাছেই খুব গুরুত্বপূর্ণ। বলা যায় সিরিজের ফাইনাল এটি। কেননা আগের দুটি ম্যাচের একটিতে জিতেছে বাংলাদেশ অপরটি ওয়েস্ট ইন্ডিজ। তাই, এই ম্যাচের উপর নির্ভর করবে কার হাতে উঠছে সিরিজের শিরোপা। 

ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ এবং একটি টি-টোয়েন্টি খেলতে ইতোমধ্যেই সিলেটে পৌঁছেছে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ দল। গতকাল বুধবার বিকাল সোয়া ৪টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিলেটে পৌঁছায় তারা। বৃহস্পতিবার এই ফাইনালে জয়ের লক্ষ্যে দুদলই অনুশীলন করবে বলে জানা গেছে।

ওয়ানডেতে অভিষেক, সিরিজের ফাইনাল ছাড়াও এই ম্যাচে আরেকটি ইতিহাসের স্বাক্ষী হতে পারেন সিলেটের ক্রিকেট প্রেমীরা। এটিই হতে পারে দেশের মাটিতে অধিনায়ক মাশরাফির আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ। কারণ বিশ্বকাপ ক্রিকেটের আগে দেশের মাটিতে বাংলাদেশের আর কোন ওয়ানডে ম্যাচ নেই।

আর সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে প্রার্থী হওয়া মাশরাফি কয়েকদিন আগে নিজেই গণমাধ্যমে বলেছিলেন- সিলেটে খেলা শেষে হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরাণ (রহ.) এর মাজার জিয়ারত করে নির্বাচনী প্রচারণায় নামবেন তিনি।

সিলেটে অভিষেক টেস্ট ম্যাচে জিম্বাবুয়ের কাছে পরাজিত হয় বাংলাদেশ। কিন্তু এবার অভিষেক ওয়ানডে আর মাশরাফির শেষ ম্যাচে টাইগারদের বিজয় দেখতে চান সিলেটের ক্রিকেট পাগল দর্শকরা।

শেয়ার করুন

Print Friendly and PDF


মতামত দিন

Developed By -  IT Lab Solutions Ltd. Helpline - +88 018 4248 5222