আজ সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ ইং

খেলাধুলা

দিবালোক ডেস্ক

০৩ নভেম্বর, ২০১৯ ০০:৩৫

ওয়ানডেতেও জাহানারা-নিগারদের হতাশা

ছবি: ফেইসবুক

পাকিস্তান নারী দলের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। দুই ম্যাচের ওয়ানডে সিরিজও হার দিয়ে শুরু করতে হয়েছে রুমানা আহমেদের নেতৃত্বাধীন দলকে।



শনিবার লাহোরে প্রথম ওয়ানডেতে পাকিস্তান ২৯ রানে হারিয়েছে বাংলাদেশকে। বোলিংয়ে জাহানারা আলম ও ব্যাটিংয়ে নিগার সুলতানা উজ্জ্বল ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত হতাশ হতে হয়েছে তাদের।



এদিন টস জিতে আগে ব্যাট করে পাকিস্তান ৪৮.৫ ওভারে ২১৬ রান তুলতে সক্ষম হয়। জবাবে বাংলাদেশ ৪৭.৪ ওভারে গুটিয়ে যায় ১৮৬ রানে।



লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। দলীয় ৯ রানে হারায় ২ উইকেট। এরপর শারমিন সুলতানার ২০, রুমানা আহমেদের ২৮ ও ফারজানা হকের ২৭ রানে প্রাথমিক ধাক্কা সামাল দেয় মেয়েরা।



নিগার সুলতানা ৭৭ বলে ৫৮ রান করে দলকে আশা দেখালেও কাজের কাজ কিছু হয়নি। শেষদিকে সালমা খাতুনের ২০ এবং ফাহিমা খাতুনের ১২ রান শুধু হারের ব্যবধান কমায়।



তার আগে নাহিদা খাতুনের ৬৮ এবং অধিনায়ক বিসমাহ মারুফের (৩৯) রানে ভর করে লড়াইয়ের পুঁজি পায় স্বাগতিক পাকিস্তান। জাহানারা আলম ৪৪ রানে ৩ উইকেট নেন। ২টি করে উইকেট নিয়েছেন পান্না ঘোষ ও নাহিদা আক্তার।



ম্যাচসেরা হয়েছেন পাকিস্তানের নাহিদা খান। সিরিজের দ্বিতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ৪ নভেম্বর।

শেয়ার করূন

আপনার মতামত