সর্বশেষ

  জগন্নাথপুরে শিক্ষার্থীদের বৃত্তি দিল সোনার বাংলা সমাজ কল্যাণ সংস্থা   আশারআলো ফাউন্ডশনের শিক্ষা উপকরণ বিতরণ   জুড়ীতে আদালতের নির্দেশে মৃত্যুর ১৮দিন পর ধনমিয়ার লাশ উত্তোলন   ক্যাসিনো থেকে মাসে ১০ লাখ টাকা নিতেন মেনন   ভারতের সঙ্গে চুক্তি বাতিল, আবরার সহ সকল হত্যাকাণ্ডের বিচারের দাবিতে প্রগতিশীল সংগঠনসমূহের বিক্ষোভ সমাবে   বিয়ানীবাজারে নিসচা'র সড়ক দূর্ঘটনা রোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভা ও অভিষেক অনুষ্ঠিত   ৫ দফা দাবীতে বিয়ানীবাজারে ফারিয়া'র মানববন্ধন   লক্ষীপুরে ছাত্রলীগে পদ পেতে লিখিত পরীক্ষা, ডোপ টেস্ট   ভারী অস্ত্রসহ ভাইরাল ছাত্রলীগ কর্মী   ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৫০, আটক ৩   কুষ্টিয়ায় চাঁদাবাজি মামলায় ছাত্রলীগ আহ্বায়ক গ্রেফতার   বালিশকাণ্ডের দায় মন্ত্রণালয়ও এড়াতে পারে না: আইইবি সভাপতি   ঢাবির ‘ক’ ও ‘চ’ ইউনিটের ফল রোববার   শ্রীমঙ্গলে চাঁদাবাজি করতে গিয়ে চার ভুয়া সাংবাদিক আটক   মানসিকভাবে দুর্বল তরুণরাই জঙ্গিবাদে ঝুঁকছে : মনিরুল

সিলেট

সিলেট চেম্বারের নতুন সভাপতি শোয়েব, সহ সভাপতি চন্দন ও তাহমিন

প্রকাশিত : ২০১৯-০৯-২৩ ১৭:৪৮:২৬

রিপোর্ট : দিবালোক ডেস্ক

সিলেট চেম্বার অব কমার্সের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন আবু তাহের মো. শোয়েব। সোমবার বিকেলে নবনির্বাচিত চেম্বার পরিচালকদের ভোটে তিনি ২০১৯-২০২১ সাল মেয়াদের জন্য সভাপতি নির্বাচিত হন। এছাড়া চেম্বারের সিনিয়র সহ সভাপতি পদে চন্দন সাহা ও সহ সভাপতি পদে তাহমিন আহমদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
 
শনিবার বিকেলে চেম্বার কনফারেন্স হলে সভাপতি ও সহ-সভাপতি পদে এ নির্বাচন হয়।

চেম্বারের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান জানান, গত ২১ সেপ্টেম্বর পরিচালনা পরিষদ নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ ভোট পেয়ে ২২ জন পরিচালক প্রাথমিকভাবে নির্বাচিত হন। গত ২২ সেপ্টেম্বর সভাপতি পদে আবু তাহের মো. শোয়েব ও এহতেশামুল হক চৌধুরী, সিনিয়র সহ সভাপতি পদে চন্দন সাহা ও মো. সাহিদুর রহমান এবং সহ সভাপতি পদে তাহমিন আহমদ ও মো. আব্দুর রহমান (জামিল) মনোনয়নপত্র সংগ্রহ করেন। পরবর্তীতে সোমবার সকালে এহতেশামুল হক চৌধুরী, মো. সাহিদুর রহমান ও মো. আব্দুর রহমান (জামিল) মনোনয়নপত্র প্রত্যাহার করলে সভাপতি পদে আবু তাহের মো. শোয়েব, সিনিয়র সহ সভাপতি পদে চন্দন সাহা ও সহ সভাপতি পদে তাহমিন আহমদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

এবারের চেম্বার নির্বাচনে সম্মিলিত ব্যবসায়ী পরিষদ ও সিলেট ব্যবসায়ী পরিষদ এই দুটি প্যানেলে বিভক্ত হয়ে অংশ নেন প্রার্থীরা। নির্বাচনের ফলাফলে সম্মিলিত ব্যবসায়ী পরিষদের ১৩ জন প্রার্থী বিজয়ী হয়ে সংখ্যাগরিষ্টতা অর্জন করেন। সভাপতি ও দুই সহ-সভাপতি পদে এই প্যানেলের পরিচালকরাই নির্বাচিত হয়েছেন।

সিলেট চেম্বারের প্রশাসক আসাদ উদ্দিন আহমদ বলেন, চেম্বারের এবারের নির্বাচন অনেক প্রতিকূলতার মধ্য দিয়ে সম্পন্ন করতে হয়েছে। তারপরেও নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে আমরা যথাসাধ্য চেষ্টা করেছি এবং আমি মনে করি আমরা শতভাগ সফল হয়েছি। তিনি নির্বাচনে সার্বিক সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

আপীল বোর্ডের চেয়ারম্যান এ. কে. এম শমিউল আলম বলেন, সকলের সার্বিক সহযোগিতায় নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। তিনি নবনির্বাচিত পরিচালনা পরিষদ ও সভাপতিমন্ডলীকে আপীল বোর্ডের পক্ষ থেকে অভিনন্দন জানান।

এসময় উপস্থিত ছিলেন নির্বাচন বোর্ডের সদস্য এডভোকেট সৈয়দ শামীম আহমদ ও এডভোকেট মোঃ জুনেল আহমদ, আপীল বোর্ডের সদস্য এডভোকেট মোঃ রাজ উদ্দিন, নবনির্বাচিত সভাপতি আবু তাহের মোঃ শোয়েব, সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, সহ সভাপতি তাহমিন আহমদ, নবনির্বাচিত পরিচালক মোঃ মামুন কিবরিয়া সুমন, মাসুদ আহমদ চৌধুরী, মোঃ এমদাদ হোসেন, মোঃ সাহিদুর রহমান, পিন্টু চক্রবর্তী, মুশফিক জায়গীরদার, এহতেশামুল হক চৌধুরী, আব্দুর রহমান, হুমায়ুন আহমেদ, ফালাহ উদ্দিন আলী আহমদ, মোঃ আব্দুর রহমান (জামিল), মোঃ আতিক হোসেন, আলীমুল এহছান চৌধুরী, মোঃ নজরুল ইসলাম, খন্দকার ইসরার আহমদ রকি, ফখর উস সালেহীন নাহিয়ান, শমশের জামাল, মোঃ আমিনুজ্জামান জোয়াহির ও ওয়াহিদুজ্জামান চৌধুরী। আরো উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের প্রাক্তন সভাপতি ফারুক আহমদ মিছবাহ, প্রাক্তন সিনিয়র সহ সভাপতি ও এফবিসিসিআই এর সাবেক পরিচালক মোঃ হিজকিল গুলজার, প্রাক্তন সিনিয়র সহ সভাপতি শাহ আলম, জিয়াউল হক, প্রাক্তন সহ সভাপতি হাজী মোঃ দিলওয়ার হোসেন, জুবায়ের আহমদ চৌধুরী, পরিচালক ফটিক চন্দ্র সাহা, এজাজ আহমদ চৌধুরী, আমিরুজ্জামান চৌধুরী, সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিম, মেট্রোলিটন চেম্বারের সাবেক সিনিয়র সহ সভাপতি আব্দুল জব্বার জলিল প্রমুখ।  

শেয়ার করুন

Print Friendly and PDF


মতামত দিন

Developed By -  IT Lab Solutions Ltd. Helpline - +88 018 4248 5222