আজ শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯ ইং

সিলেট

দিবালোক ডেস্ক

১৩ নভেম্বর, ২০১৯ ০১:০৫

সড়ক পরিবহন আইন নিয়ে সিলেটে ট্রাফিক পুলিশের প্রচারণা

সিলেট নগরীর চৌহাট্টা পয়েন্টে মঙ্গলবার সকালে সচেতনতামূলক প্রচারণা চালিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) ট্রাফিক বিভাগ। সড়ক পরিবহন আইনে বিভিন্ন অপরাধ ও জরিমানা সম্পর্কে সচেতন করতে এ কর্মসূচির আয়োজন করা হয়।


এসএমপির ট্রাফিক বিভাগের উদ্যোগে এর আগে চৌহাট্টা পয়েন্টে এক পথসভা অনুষ্ঠিত হয়। পরে প্রচারণায় নামে ট্রাফিক বিভাগের সদস্যরা। পরে সড়ক পরিবহন আইন-২০১৮ সম্পর্কে জনসাধারণকে জানানোর লক্ষে সিলেট মহানগরীর প্রতিটি পয়েন্টে বিলবোর্ড স্থাপন করা হয়।



সিলেটের ট্রাফিক বিভাগের উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব ফয়সল মাহমুদ বলেন, জনসাধারণ, গাড়ির চালক ও কন্ডাক্টরদের সচেতন করতে এ প্রচারণা চালানো হচ্ছে।


এ সময় চালকদের যত্রতত্র গাড়ি না থামানো, যত্রতত্র পার্কিং না করা, চলন্ত অবস্থায় মোবাইলে কথা না বলা, ঘুমঘুম চোখে গাড়ি না চালানো, ড্রাইভিং লাইসেন্স ব্যতীত গাড়ি না চালানো, গাড়ি চালনার আগে অন্যান্য কাগজপত্র সঠিক আছে কি না তা দেখে নেয়া, সড়কে দ্রুতগতিতে গাড়ি না চালানো, মোটরসাইকেল চালকদের মাথায় হেলমেট পরিধান, যত্রতত্র পথচারী পারাপার না করা ইত্যাদি বিষয় মেনে চলার আহ্বান জানানো হয়।


এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) নিকুলিন চাকমা, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর), জ্যোতির্ময় সরকার, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব আবুল খয়ের, মো. মুহিবুর রহমান টিআই (প্রশাসন), টিআই নিখিল জীবন চাকমা, টিআই হাবিবুর রহমান, টিআই হানিফ মিয়া, সার্জেন্ট হৈমন্তী সরকার সার্জেন্ট নুরে আলম সিদ্দিকী, সার্জেন্ট তানভীর আহমদ, সার্জেন্ট ফাহাদ চৌধুরী।



শেয়ার করূন

আপনার মতামত